নিদাহাস ট্রফির ফাইনালে ভারত – BD Sports 24
  • নিদাহাস ট্রফির ফাইনালে ভারত

    March 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ১৪ মার্চ: নিদাহাস ট্রফি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠেছে ভারত। ভারত চার খেলার তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করে। আজ তারা রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে ১৭ রানে পরাজিত করেছে।

    ফাইনালে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ কিংবা শ্রীলংকা যে কেউ হতে পারে। কারণ ১৬ মার্চ রাউন্ড রবিন লিগে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার শেষ ম্যাচে যে দল জয় পাবে তারাই ফাইনালে ভারতের মোকাবেলা করবে।

    ভারতের দেয়া ১৭৭ রান তাড়া করতে নেমে লড়াইটা ভালোই চালিয়েছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। বলতে গেলে লড়াই করেই হেরেছে টাইগাররা। শেষমেষ ৬ উইকেটে ১৫৯ রানে বাংলাদেশের ইনিংস থামলে ১৭ রানে জিতে যায় ভারত।

    বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন মুশফিকুর রহীম। তার ৫৫ বলের ইনিংসে ৮টি চার ও একটি ছক্কার মার রয়েছে। এছাড়া তামিম ইকবাল ১৯ বলে ২৭, সাব্বির রহমান ২৩ বলে ২৭ ও মাহামুদুল্লাহ ৮ বলে ১১ রান করেন।

    ভারতের বোলারদের মধ্যে ওয়াশিংটন সুন্দর ২২ রান খরচায় একাই নেন তিন উইকেট। এছাড়া শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট নেন।

    এর আগে বাংলাদেশের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে ভারত ৩ উইকেটে ১৭৬ রান করে।

    উদ্বোধনী জুটিতে অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৭০ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ২৭ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্কায় ৩৫ রান করেন শিখর ধাওয়ান।

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক রোহিত শর্মা ও সুরেশ রায়না ১০২ রানের বড় পার্টনারশিপ গড়েন। সুরেশ রায়না রুবেল হোসেনের বলে সৌম্য সরকারের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৪৭ রান। তার ৩০ বলের ইনিংসে ৫টি চার ও দুটি ছক্কার মার রয়েছে।

    ইনিংসের শেষ বলে রান আউটের শিকার হন রোহিত শর্মা। কিন্তু ততক্ষণে ঝড়ো গতিতে ৬১ বলে ৫ চার ও ৫ ছক্কার সাহায্যে নিজের নামের পাশে যোগ করেন ৮৯ রান। দিনেশ কার্তিক ২ রানে অপরাজিত থাকেন।

    টাইগার পেসার রুবেল হোসেন একাই নেন ২ উইকেট।

    ম্যাচসেরা হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

    আগামী ১৬ মার্চ রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭-৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা