নেইমারকে কিনতে বার্সেলোনার দরকার ৫০০ মিলিয়ন ইউরো! – BD Sports 24
  • নেইমারকে কিনতে বার্সেলোনার দরকার ৫০০ মিলিয়ন ইউরো!

    April 26th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ২৬ এপ্রিল: আগামী মৌসুমে বার্সেলোনায় চুক্তি করানোর তালিকায় ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ’র প্রথম পছন্দ ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। বার্সার ভবিষ্যৎ সাফল্যের জন্য এই চুক্তি বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করেন ক্লাব প্রেসিডেন্ট। কাতালান ক্লাবটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। আর নেইমার দলে যোগ দিলে দল আরোও অনুপ্রাণিত হবে। তবে এই মুহূর্তে নেইমারকে কেনার মতো আর্থিক সমর্থ্য নেই কাতালান ক্লাবটির।

    স্প্যানিশ গণমাধ্যম মার্কার বরাত দিয়ে এমনটাই জানানো হয়েছে। বার্সার ড্রেসিং রুমের বড় তারকা লিওনেল মেসি, জেরার্ড পিকে ও লুইজ সুয়ারেজের সঙ্গেও বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে নেইমারের।

     

    নেইমারকে চুক্তি করানোর ক্ষেত্রে প্রধান বাধা হলো আর্থিক সমস্যা। ফিফার নিয়ম অনুযায়ী ক্লাব থেকে কোনো খেলোয়াড় কিনতে হলে সেই ক্লাবকে ওই খেলোয়াড়ের বাই আউট ক্লজের পুরো টাকা পরিশোধ করে কিনতে হবে। নেইমারের সাবেক এজেন্ট ওয়াগনার রিবেরিও জানিয়েছেন নেইমারে বর্তমান বাই আউট ক্লজের মূল্য ১৬৪ মিলিয়ন ইউরো। এই মুহূর্তে বার্সেলোনা পক্ষে এতো অর্থ ব্যয় করা সম্ভব নয়।

     

    মহামারী করোনা ভাইরাসের কারণে বার্সার বর্তমান আর্থিক অবস্থা ভালো নয়। শুধু বার্সেলোনা নয় ইউরোপের সব বড় বড় ক্লাবের আর্থিক অবস্থা খারাপ। করোনা ভাইরাসের পূর্বে হলে বার্সেলোনার জন্য চিন্তা করার সুযোগ থাকতো। যে কারণেই এটা এখন প্রায় অসম্ভব।

     

    বার্সার দ্বিতীয় বাধা হলো নেইমারের বেতন। বর্তমান ক্লাব পিএসজিতে নেইমার প্রতি মৌসুমে ৭০ মিলিয়ন ইউরো বেতন পান। যেটাই এই মুহূর্তে বার্সেলোনার পক্ষে দেয়া সম্ভব না। আর বাই আউট ক্লজ, বেতন হিসেব ও অনান্য সব মিলিয়ে নেইমারকে দলে ভেড়াতে হলে বার্সেলোনাকে প্রায় ৫০০ মিলিয়র ইউরো গুনতে হবে বলে জানা যায়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...