নেইমারের বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই: ভালভার্দে – BD Sports 24
  • নেইমারের বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই: ভালভার্দে

    October 20th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২০ অক্টোবর: প্যারিস সেইন্ট-জার্মেই থেকে নেইমারের বার্সেলোনায় ফিরে আসার কোনো সম্ভাবনা নেই বলে স্বীকার করেছেন কোচ আর্নেস্টো ভালভার্দে। কিন্তু একইসাথে তিনি পুরো বিষয়টিকে একেবারে উড়িয়ে দেননি।

    ২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন। চুক্তির বিপুল পরিমাণ অর্থ তাকে সর্বকালের সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবেও প্রতিষ্ঠিত করে।

    বার্সা ছাড়ার পর থেকেই ব্রাজিলিয়ান এই তারকা ধারাবাহিকভাবে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে আসছেন। লিগ ওয়ানের ১৬ ম্যাচে করেছেন ২৭ গোল। যদিও অনেকেই মনে করেন ফেঞ্চ রাজধানীতে মানিয়ে নিতে বেশ কষ্ট করতে হচ্ছে নেইমারকে। পিএসজিতে যোগ দেবার পর থেকেই ২৬ বছর বয়সী নেইমারের দলবদলের গুঞ্জন শোনা যাচ্ছিল। বিশেষ করে বিশ্বকাপের আগ দিয়ে তার রিয়াল মাদ্রিদেও যোগ দেবার জোর গুজব ছিল।

    সম্প্রতি শোনা যাচ্ছে পুরনো ক্লাব বার্সেলোনা আবারো তাকে ক্যাম্প ন্যুতে ফিরিয়ে আনার জন্য আলোচনা শুরু করেছে। সেভিয়ার বিপক্ষে ম্যাচের আগে প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে ভালভার্দে এ সম্পর্কে বলেছেন, ‘মৌসুমের যেকোনো সময়ই এই বিষয়টি নিয়ে চিন্তা করা যায়। কিন্তু নেইমার সবসময়ই ভিন্ন কোনো পরিবেশে, ভিন্ন কোনো দলে খেলতে চেয়েছে। এগুলো সবই গুজব। এমনকি এটা মোটেই ট্রান্সফারের কোনো সময় না। সে কারণে আমি খেলোয়াড়ের দলবদল নিয়ে কথা বলতে পারি না। আগামী মাসেও এই ধরনের কোনো সম্ভাবনা নেই। ফুটবলে সবই সম্ভব। কিন্তু নেইমারের বিষয়টি কঠিন, তবে আমি সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দিচ্ছি না, দেখা যাক কি হয়।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা