নেইমারের হ্যাটট্রিক: চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পিএসজির – BD Sports 24
  • নেইমারের হ্যাটট্রিক: চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পিএসজির

    October 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ৪ অক্টোবর: ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেয়েছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। গতরাতে ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পিএসজি ৬-১ গোলে হারিয়েছে সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে। ম্যাচে একাই তিন গোল করেন নেইমার। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুলের কাছে ৩-২ গোলে হেরেছিলো পিএসজি।

    লিভারপুলের কাছে হার দিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ শুরু করতে হয় পিএসজিকে। তাই রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছিলো না তারা। তবে ম্যাচের আগে দলের সেরা তারকা নেইমার পুরোপুরিভাবে ফিট ছিলেন না। পায়ের ইনজুরিতে ভুগছেন তিনি। অথচ মাঠে নেমেই নিজের সেরাটা দিয়েছেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার। ২২ মিনিটের ব্যবধানে প্রতিপক্ষের জালে দু’গোল দেন নেইমার।

    ২০ মিনিটে নেইমারকে ডি-বক্সের বাইরে ফাউল করেন রেড স্টার বেলগ্রেডের সেন্ট্রাল ডিফেন্ডার ভুজাদিন সাবিচ। ফলে ২২ গজ দূর থেকে ফ্রি-কিক পায় পিএসজি। সেই ফ্রি-কিক থেকে গোল করেন নেইমার। প্রতিপক্ষের মানব দেয়ালের উপর থেকে গোল করে নিজের পারদর্শিতা আবারো দেখালেন নেইমার।

    প্রথম গোলের রেশ কাটতে না কাটতে দ্রুতই পিএসজিকে গোলের স্বাদ দেন নেইমার। ২২ মিনিটে ফ্রান্সের কিলিয়ান এমবাপেকে পাস দিয়ে অন্যপ্রান্ত দিয়ে রেড স্টার বেলগ্রেডের ডি-বক্সে ঢুকে যান নেইমার। তাকে দেখে বল এগিয়ে দেন এমবাপে। বল পেয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। ফলে ২২ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

    এরপর প্রথমার্ধে আরও দু’গোল করেছে পিএসজি। তবে এই গোল দু’টি ছিলো উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি ও আর্জেন্টিনার অ্যাঞ্জেলো ডি মারিয়ার। ৩৭ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে ফ্রি-কিক নিয়েছিলেন নেইমার। এবার আর গোল করতে পারেননি তিনি। তবে ডি-বক্সের ভেতর বল পেলে গোলমুখে শট নেন কাভানি। তার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পা’য়ে লেগে জালে প্রবেশ করে। ফলে ৩-০ গোলে লিড নেয় পিএসজি।

    বিরতির আগে ব্যবধান ৪-০ করেন ডি মারিয়া। বেলজিয়ামের রাইট ব্যাক থমাস মিউনিরের যোগান দেয়া বল থেকে গোল করেন ডি মারিয়া। এই গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করে পিএসজি।

    বিরতির পর গোলের জন্য মরিয়া ছিলো পিএসজি ও রেড স্টার বেলগ্রেড। কিন্তু গোলের দেখা পেতে ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে পিএসজিকে। কাভানির কাছ থেকে বল পেয়ে ম্যাচে প্রথম গোলের স্বাদ নেন এমবাপে।

    এমবাপের গোলের কিছুক্ষণ পর পিএসজির জালে এ ম্যাচে প্রথমবারের মত বল পাঠায় রেড স্টার বেলগ্রেড। গোলটি করেন বসনিয়া এন্ড হার্জেগোভিনার অ্যাটাকিং মিডফিল্ডার মার্কো মারিন। এতে ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় ৫-১ ।

    ৮১ মিনিটে পিএসজির পক্ষে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। এবারও ফ্রি-কিক থেকে গোল করেন নেইমার। রেড স্টার বেলগ্রেডের মানব দেয়াল ভেঙে গোল আদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

    নেইমারের হ্যাটট্টিকে উচ্ছ্বসিত পিএসজির কোচ থমাস টাচেল বলেন, ‘দলের পারফরমেন্সে আমি অনেক বেশি খুশী, কিন্তু নেইমারের প্রদর্শন ছিলো রোমাঞ্চকর। আপনি যদি প্রতি ম্যাচে ক্ষুর্ধাত অনুভব করেন তবে আপনাকে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। বল দখলে রাখতে হবে এবং হৃদয় দিয়ে খেলতে হবে। ইউরোপে সেরা খেলোয়াড়দের মধ্যে একজন হলো নেইমার এবং আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

    দলের জয়ে ভূমিকা রাখতে পেরে নিজেকে সুখী মনে করছেন নেইমার। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমার আসল লক্ষ্য থাকে দলের জয় নিশ্চিত করা। কিন্তু যখন আমি গোল করি, তখন নিজেকে অনেক বেশি সুখী মনে করি।’

    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির পরের ম্যাচের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব নাপোলি। আগামী ২৫ অক্টোবর নিজেদের মাঠে নাপোলির মুখোমুখি হবে পিএসজি। গতরাতে লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছিলো নাপোলি। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে রেড স্টার বেলগ্রেডের সাথে গোলশূন্য ড্র করেছিলো নাপোলি। এখন পর্যন্ত ৩৪ ম্যাচে কোনো হারের মুখ দেখেনি নাপোলি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম /বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা