নেদারল্যান্ডের কাছে পাত্তাই পেলো না জার্মানি – BD Sports 24
  • নেদারল্যান্ডের কাছে পাত্তাই পেলো না জার্মানি

    October 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আমস্টারডাম, ১৪ অক্টোবর: নেশন্স লিগে নেদারল্যান্ডের কাছে বলতে গেলে পাত্তাই পায়নি জার্মানি। গতকাল শনিবার নেদারল্যান্ডের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এই পরাজয়ে জার্মান কোচ জোয়াকিম লো’র উপর চাপ আরো বাড়লো বলেই সংশ্লিষ্টদের মত।

    ম্যাচের ৩০ মিনিটে লিভারপুলের ডিফেন্ডার ও ডাচ অধিনায়ক ভার্জিল ফন ডিকের হেডে এ্যামাস্টারডামে ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ এরিনাতে এগিয়ে যায় স্বাগতিক নেদারল্যান্ড। জার্মান রক্ষণভাগের সামঞ্জস্যহীনতায় ম্যাচের শেষের দিকে মেমফিস ডিপে ও লিভারপুলের গিওর্গিনিও উইজনালডাম আরো দুই গোল করে অরেঞ্জদের জন্য একটি স্বর্ণালী রাত উপহার দেন।

    গত ১৬ বছরে এই প্রথমবারের মত ডাচরা জার্মানদের পরাজিত করার মধুর স্বাদ পেল। অন্যদিকে একের পর এক পরাজয়ে ১২ বছরের মেয়াদে লো’য়ের ভবিষ্যত আবারো হুমকির মুখে পড়লো। জার্মানদের জন্য সাম্প্রতিক সময়টা মোটেই ভালো যাচ্ছে না। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পর নিজেদের আত্মবিশ্বাস এখনো ফিরে পায়নি লো শিষ্যরা। নেশন্স লিগে প্রথম ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সাথে গোলশূন্য ড্র করার পর দ্বিতীয় ম্যাচে পরাজিত হয়ে গ্রুপের একেবারে তলানিতে রয়েছে জার্মানি।

    ৩০ মিনিটে রায়ান বাবেলের হেড ক্রসবারে লেগে ফেরত আসলে ফন ডিকে ফিরতি হেডে ডাচদের এগিয়ে দেন। ৮৬ মিনিটে কুইন্সি প্রোমসের পাস থেকে ডিপে ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচ শেষের ঠিক আগে ডিপের আরেকটি শট ক্রসবারে লেগে ফেরত আসলে উইজনালডাম হল্যান্ডের পক্ষে তৃতীয় গোলটি করেন।

    আগামী মঙ্গলবার প্যারিসে তৃতীয় ম্যাচে আবারো বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে জার্মানি।

    এর আগে শনিবার মিউনিখভিত্তিক দৈনিক পত্রিকা সুয়েডেশে জেটাং লোয়ের চুক্তির রিলিজ ক্লজ প্রকাশ করে। লোয়ের সাথে জার্মান জাতীয় দলের বর্তমান চুক্তি ২০২২ সালে শেষ হচ্ছে। কিন্তু পত্রিকাটির দাবি উভয় পক্ষের সমঝোতার ভিত্তিতেই এই চুক্তি বাতিল হতে যাচ্ছে। যদিও জার্মানদের পারফরমেন্সের উন্নতির প্রতিশ্রুতি ইতোমধেই লো দিয়েছেন। দলের সিনিয়র খেলোয়াড় ম্যানুয়েল নয়্যার, জেরোম বোয়াটেং, ম্যাটস হামেলস, থমাস মুলাররা ফর্মহীনতায় ভুগছেন। তারপরেও ম্যাচের ঠিক আগে ম্যানচেস্টার সিটি তারকা লিওরে সানেকে বদলী বেঞ্চে রেখে লো সকলকে বিস্মিত করেছেন। আরবি লিপজিগ উইঙ্গার টিমো ওয়ার্নার ও মুলারের সাথে কাল আক্রমণভাগে অভিষেক হয়েছে শালকে স্ট্রাইকার মার্ক উটাহর।

    ওয়ার্নার ও উটাহ উভয়ই ম্যাচের শুরুতে হল্যান্ডের বার্সেলোনা গোলরক্ষক জাসপার সিলেসেনকে ব্যস্ত রেখেছিলেন। রক্ষণভাগের ভুলেই মূলত ম্যাচের শেষ ভাগে দুই গোল হজম করতে হয় জার্মানদের। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা