নেপালের জয়ে সুপার সিক্সে আফগানিস্তান – BD Sports 24
  • নেপালের জয়ে সুপার সিক্সে আফগানিস্তান

    March 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ১২ মার্চ: ফেবারিটের তকমা গায়ে নিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করেছিল আফগানিস্তান। কিন্তু গ্রুপ ‘বি’তে থাকা আফগানিস্তান গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে হেরে সুপার সিক্স অনেকটা অনিশ্চিত হয়ে পড়ে। আফগানিস্তান শেষ ম্যাচে নেপালকে ৬ উইকেটে পরাজিত করে সুপার সিক্সের আশা জিইয়ে রেখেছিল।

    গ্রুপ ‘বি’ থেকে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড সুপার সিক্সে খেলা আগেই নিশ্চিত করেছিল। বাকি তিন দল আফগানিস্তান, হংকং ও নেপালের মধ্য থেকে একটি দলের সুপার সিক্সে খেলার সুযোগ পাবে। আজ হংকং ও নেপালের মধ্যকার খেলার ফলাফলের ওপর নির্ভর করছিল শেষ দল হিসেবে গ্রুপ ‘বি’ থেকে কোন দলটি সুপার সিক্সে খেলার যোগ্যতা অর্জন করবে। নেপালের বিপক্ষে হংকং জিতলেই ৪ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে খেলার সুযোগ পাবে।

    অপরদিকে নেপাল জিতলে তিন দলেরই পয়েন্ট সমান হয়ে যাবে। এক্ষেত্রে নিট রান রেটে এগিয়ে ছিল আফগানিস্তান। হলোও তাই নেপাল ৫ উইকেটে হংকংকে পরাজিত করায় নিট রান রেটে এগিয়ে থাকার সুবাদে সুপার সিক্স নিশ্চিত হয় আফগানিস্তানের। দুর্ভাগ্য হংকংয়ের। নেপালের কাছে হেরে যাওয়া সুপার সিক্সে খেলার স্বপ্ন শেষ হয়ে গেলো হংকংয়ের।

    ১৫৪ রানে জয়ের লক্ষ্যে খেলতে নামে নেপাল। ৬৬ রানে নেপালের ৫ উইকেট পতনে জয়ের স্বপ্ন দেখছিল হংকং। কিন্তু ষষ্ঠ উইকেটে রুহিত কুমার পাওদেল ও সম্পাল কামি ৮৯ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এই জুটি ২০.৪ ওভার মোকাবেলায় কোনো উইকেটের পতন হতে না দিয়ে ৮৯ রান যোগ করলে ৫৬ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১৫৫ রান স্কোরবোর্ডে জমা করে। ফলে ৫ উইকেটে জিতে যায় নেপাল। এটি নেপালের প্রথম জয়। রুহিত কুমার পাওদেল ৪৮ এবং সম্পাল কামি ৩৭ রানে অপরাজিত থাকেন।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে হংকং ৪৮.২ ওভারে ১৫৩ রানে অলআউট হয়। হংকং-এর ওপেনার নিজাকাত খানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৭ রান। ইহসান খান ২১, অধিনায়ক বাবর হায়াত ২০ এবং ইহসান নেওয়াজের ১৩ রান উল্লেখযোগ্য।

    নেপালের বোলারদের মধ্যে লামিচেনি তিনটি এবং রেগমি ও কারান দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের রুহিত কুমার পাওদেল।

    গ্রুপ ‘বি’ থেকে সুপার সিক্সে খেলার যোগ্যতা অর্জন করেছে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও আফগানিস্তান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...