নেশন্স লিগের প্রথম ম্যাচে অনিশ্চিত রোনালদো – BD Sports 24
  • নেশন্স লিগের প্রথম ম্যাচে অনিশ্চিত রোনালদো

    September 5th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লিসবন, ৫ সেপ্টেম্বর: পর্তুগীজ তারকা ফুটবলারের শততম আন্তর্জাতিক গোলের অপেক্ষা দীর্ঘায়িত হতে পারে মৌমাছির দংশনে। হ্যাঁ, শুনতে কিছুটা অবাক লাগলেও এটাই সত্যি। শনিবার উয়েফা নেশন্স লিগে অভিযান শুরু করছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। কিন্তু ঘরের মাঠে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেই ম্যাচে মাঠে নাও নামতে পারেন দলের মধ্যমণি ক্রিশ্চিয়ানো রোনালদো।

     

    জানা গেছে রোনালদোর পায়ের পাতায় মৌমাছি কামড়ে দেওয়ায় সেখানে ক্ষতের সৃষ্টি হয়েছে। আর সেই কারণে গত তিনদিন অনুশীলনেই নামতে পারেননি জুভেন্টাস তারকা। এমতাবস্থায় শনিবার মদ্রিচদের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানোকে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে।

     

    রোনালদোর পায়ের পাতায় ক্ষত এতোটাই মারাত্মক আকার ধারণ করেছে যে তাঁর মাঠে নামার বিষয়ে ম্যাচের আগেরদিন অবধি নিশ্চিত হতে পারছেন না কোচ ফার্নান্দো স্যান্তোস। তাই ৯৯টি আন্তর্জাতিক গোলে দাঁড়িয়ে থাকা ক্রিশ্চিয়ানো শনিবার সেঞ্চুরি করার সুযোগ পাবেন কীনা, নিশ্চিত নয় এখনও।

     

    ম্যাচের আগেরদিন স্যান্তোস জানিয়েছেন, ‘আমি জানি না আগামীকাল ও ১০০ শতাংশ সুস্থ হয়ে মাঠে নামতে পারবে কীনা?’ স্যান্তোস আরও বলেন, ‘দলের সঙ্গে জিম সেশন এবং অনুশীলনে ভালোই ঘাম ঝরাচ্ছিল ও। কিন্তু বুধবার হঠাৎই রোনালদোর পায়ের পাতা লাল হয়ে ফুলে যায়। ওর পায়ের পাতায় একটি মৌমাছি কামড়ে দেয়।’

     

    চিকিৎসকের পরামর্শ মেনে পর্তুগিজ তারকা অ্যান্টিবায়োটিক নিয়েছেন। কিন্তু পরিস্থিতি মোটেই অনুকূল নয়, জানিয়েছেন রোনালদোদের হেডস্যার। এমতাবস্থায় অপেক্ষা ছাড়া আর কোনো গতি নেই। এমনকি কীভাবে এই ক্ষত সারবে বা কত সময় লাগবে তা সম্পর্কে কেউই সঠিক বলতে পারছেন না বলে জানিয়েছেন স্যান্তোস। ১০ মাস আগে লুক্সেমবার্গের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক গোলটি এসেছে রোনালদোর। এরপর আর আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামেনি পর্তুগাল। তাই শততম গোলের নজির এখনও ছোঁয়া হয়নি কিংবদন্তির।

     

    স্বাভাবিকভাবেই শনিবার নেশন্স লিগের প্রথম ম্যাচে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করার সুযোগ ছিল ক্রিশ্চিয়ানোর সামনে। কিন্তু যা পরিস্থিতি তাতে মৌমাছি দংশনে সেই অপেক্ষা দীর্ঘতর হতে পারে।

     

    উল্লেখ্য, গত মাসে জুভেন্টাসের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচটি খেলেছেন রোনালদো। ওই ম্যাচে জোড়া গোল করেও ক্লাবের বিদায় আটকাতে পারেননি তারকা ফুটবলার। দ্বিতীয় লেগে ২-১ গোলে জয় সত্ত্বেও অ্যাওয়ে গোলের সুবাদে লিয়ঁর কাছে হেরে রাউন্ড ১৬ থেকেই বিদায় নিতে হয় রোনালদোর দল জুভেন্টাসকে। সূত্র: কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...