নেশন্স লিগ দিয়ে মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল – BD Sports 24
  • নেশন্স লিগ দিয়ে মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

    September 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২ সেপ্টেম্বর: করোনার কারণে এক বছরের জন্য স্থগিত হয়ে গেছে ইউরো-২০২০। কিন্তু মাঠে ঠিকই ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবল। উয়েফা নেশন্স লিগ দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবল। করোনা ভাইরাসের এই সংক্রমন সত্ত্বেও শিরোপা ধরে রাখার মিশনে নামতে যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে।

     

    স্বাভাবিক সময়ে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ শেষ হবার আট সপ্তাহের মধ্যেই শুরু হয়ে যায় কন্টিনেণ্টাল এই আন্তর্জাতিক আসরটি। তবে গত নভেম্বরে ইউরো বাছাইয়ের পর ১০ মাসের ব্যবধানে প্রথমবার মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি।

     

    জার্মান কোচ জোয়াচিম লো বলেন, ‘আমাদের দল ফের মাঠে ফিরতে পারায় আমরা আনন্দিত। আমরা আবারো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারছি। বিগত মাসগুলো প্রত্যেকের জন্য ছিল বেশ কঠিন।’

     

    আধুনিক যুগে এত দীর্ঘ বিরতি শোনা যায় না। আসন্ন মাসগুলোতে কিভাবে ক্যালেন্ডার পূরণ করবে সেটিও দেখতে হবে। এই মাসে প্রায় সবগুলো দেশই ফুটবলে ফিরতে যাচ্ছে। ২০২০-২১ মৌসুমের ইউরোপীয় লিগ শুরুর আগেই এই আন্তর্জাতিক সূচি শুরু হচ্ছে।

     

    ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘আমার মতে সবারই ফুটবল ক্যালেন্ডারের দিকে নজর দেয়া উচিত এবং এর দায় সবার। প্রত্যেকে নিজের প্রতিযোগিতায় অংশ নেয়ার চেষ্টা করছে, এতে ক্যালেন্ডার বাড়ছে এবং স্থান ছোট হচ্ছে। খেলোয়াড়দের প্রতি প্রত্যাশার চাপ বাড়বে। সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে ছয় রাউন্ডের নেশন্স লিগ। শীর্ষ চারটি দল ফাইনাল রাউন্ডে খেলবে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...