নয় হাজারি কোহলি – BD Sports 24
  • নয় হাজারি কোহলি

    October 29th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

     

    কানপুর, ২৯ অক্টোবর: ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে নয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। আজ রোববার কানপুরে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই কৃতিত্ব দেখান কোহলি। সেই সাথে ওয়ানডে ক্যারিয়ারের ৩২তম শতরানের দেখা পান তিনি।

     

    ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ শতরানের মালিক বিরাট কোহলি। সর্বোচ্চ ৪৯টি শতরান করে শীর্ষে রয়েছেন তার স্বদেশী শচিন টেন্ডুলকার। আর ৯ হাজার রান করা বিশ্বের ১৯তম ব্যাটসম্যান কোহলি। কোহলি হচ্ছেন ৯ হাজার রান করা ভারতের ষষ্ঠ ব্যাটসম্যান। এর আগে ভারতের হয়ে শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি এবং মোহাম্মদ আজাহার উদ্দিন ৯ হাজার রান করার কৃতিত্ব দেখান।

     

    কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন নম্বরে ব্যাট করতে নামার আগে ২০১টি ওয়ানডে খেলে বিরাট কোহলির রান ছিল ৮৯১৭। ৯ হাজার রান থেকে ৮৩ রান দূরে ছিলেন ভারতের দলপতি। আজ ৮৩ রান যোগ করতেই ৯ হাজার রানের ক্লাবে নিজের নাম লেখান কোহলি।

     

    কিউই বোলার টিম সাউদির বলে উইলিয়ামসনের হাতে ধরা পড়ার আগে ১০৬ বলে ৯টি চার ও একটি বিশাল ছক্কার সাহায্যে নিজের নামের পাশে যোগ করেন ১১৩ রান।

     

    এর ফলে ওয়ানডে ক্যারিয়ারে ২০২ ম্যাচ খেলা বিরাট কোহলির মোট রান এখন ৯০৩০। তার সর্বোচ্চ স্কোর ১৮৩। শতক ৩২টি আর অর্ধশতক ১৫টি। তার গড় ৫৫.৭৪, স্ট্রাইক রেট ৯১.৭৩। ১২ বার শূন্য রানে আউট হয়েছেন কোহলি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮