পগবাকে ছাড়তে নারাজ ম্যান ইউ – BD Sports 24
  • পগবাকে ছাড়তে নারাজ ম্যান ইউ

    August 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ৮ জুলাই: এ সপ্তাহের শেষে অর্থাৎ আগামী শনিবার থেকে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। প্রথম দিনই মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, চেলসির মতো ক্লাব। এদের মধ্যে ম্যান ইউ-র প্রথম ম্যাচের প্রতিপক্ষ লেস্টার সিটি। টটেনহ্যাম খেলবে নিউক্যাসলের বিপক্ষে। চেলসির সামনে হাডার্সফিল্ড।

    এদিকে মৌসুম শুরু হওয়ার মুখে বেরিয়ে এল চাঞ্চল্যকর এক তথ্য। যেখানে দেখা যাচ্ছে গত মৌসুমে রেফারির ভুল সিদ্ধান্তের জন্য সবচেয়ে বেশি ভুগতে হয়েছে লিভারপুলকে। আর সবচেয়ে বেশি লাভবান ম্যানচেস্টার ইউনাইটেড। লিভারপুল গত বার অন্তত ১২ পয়েন্ট হারিয়েছে এমন এমন সব ম্যাচে যেখানে তাদের ন্যায্য গোল বাতিল হয়েছে রেফারির সৌজন্যে। অর্থাৎ ভিডিওতে পরিষ্কার বোঝা গেছে রেফারি ভুল করেছিলেন। আর এই ধরনের বিতর্কিত পরিবেশে রেফারির ভুলে অন্তত ৬ পয়ন্ট ফাঁকতালে পেয়েছিলেন জোসে মোরিনহো।

    এদিকে, রিচার্ড কে-র মতো ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, আসন্ন মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের ব্যাপারে সবচেয়ে এগিয়ে থাকবে য়ুর্গেন ক্লপের লিভারপুলই। প্রসঙ্গত নতুনভাবে দল সাজাতে দ্য রেডস এবার দুই হাজার কোটি টাকা খরচ করেছে। যার পরিপ্রেক্ষিতে জোসে মোরিনহো পর্যন্ত মন্তব্য করেছেন, ‘‘লিভারপুল এত খরচ করছে যে পারলে ওরা সবাইকেই প্রায় কিনে নেয়।’’ এমনিতে ফুটবল বিশ্লেষকদের কেউ কেউও বলছেন, এবার না পারলে আর কোনো দিন পারবে না লিভারপুল। প্রসঙ্গত দ্য রেডস শেষ বার ইপিএল জিতেছিল ১৯৯০ সালে। সেই দলের ম্যানেজার ছিলেন বিখ্যাত কেনি ড্যাগলিশ।

    এদিকে গতকালই ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার জোসে মোরিনহো ম্যান ইউর এই মৌসুমের দল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। এখন পর্যন্ত তিনজনকে তারা সই করিয়েছে। এঁদের মধ্যে ব্রাজিলীয় মিডফিল্ডার ফ্রেডকে নিতেই বেশি খরচ করেছে। ফ্রেড গোড়ালিতে চোট পাওয়ায় রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেননি। এছাড়াও নেওয়া হয়েছে ডিফেন্ডার দিয়োগ্রো দালাত ও রিজার্ভ গোলরক্ষক লি গ্রান্টকে। মোরিনহো যে মাত্র এই ক’জনকে পেয়ে সন্তুষ্ট নন তা তাঁর কথাতেই পরিষ্কার বোঝা গেছে।

    এমনিতে জুভেন্টাস ও বার্সেলোনা দু’দলই চেয়েছিল পল পগবাকে। চেষ্টাও করেছে প্রচুর। কিন্তু ম্যান ইউ জানিয়ে দিয়েছে, কোনোভাবেই তারা পগবাকে ছাড়বে না। অথচ ফরাসি বিশ্বকাপ তারকাকে বিপুল মূল্যে দলে নিতে কাকে কাকে এবার ছেড়ে দেওয়া হবে তারও ব্যবস্থা করে ফেলেছিল তুরিনের ক্লাব। কিন্তু ম্যান ইউ রাজি না হওয়ায় এবং পগবা নিজেও নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের মতো ঘুরপথে ক্লাব ছাড়বেন না বলে সেটা সম্ভবত কার্যকর হবে না।

    স্পেনের সংবাদ মাধ্যমের খবর, বার্সেলোনাও হাল ছেড়ে দিয়েছে কারণ এই মুহূর্তে তাদের পক্ষে পগবার জন্য প্রায় দেড় হাজার কোটি টাকা খরচ করা সম্ভব নয়। কিন্তু ঠিক কাকে কাকে চান মোরিনহো? একজনের নাম শোনা যাচ্ছিল। তিনি  উইলিয়ান। এ দিন এই ব্রাজিলীয় উইঙ্গার পরিষ্কার বলে দিলেন, ‘‘চেলসিতে আমি খুব ভালোই আছি।’’ উইলিয়ান রাজি না হলেও বার্সেলোনার ইয়েরি মিনাকে সম্ভবত মোরিনহো তাঁর নতুন মৌসুমের দলে পেতে পারেন। আনন্দবাজার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা