পরপারে সাবেক অসি ক্রিকেটার ওয়াটসন – BD Sports 24
  • পরপারে সাবেক অসি ক্রিকেটার ওয়াটসন

    April 25th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ২৭ এপ্রিল: ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে আর পেরে উঠলেন না গ্রায়েম ওয়াটসন। ৭৫ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডার। এই মিডলঅর্ডার ব্যাটসম্যান ও মিডিয়াম পেসার জাতীয় দলের হয়ে ১৯৬৭ থেকে ১৯৭২ পর্যন্ত ৫টি টেস্ট ও ১৯৭২ সালে দুটি ওয়ানডে খেলেন।

     

    ভিক্টোরিয়ার হয়ে ঘরোয়া ক্যারিয়ার শুরু করা ওয়াটসন ১৯৬৬-৬৭ মৌসুমে ডাগ ওয়াল্টারের পরিবর্তে রোদেশিয়া ও দক্ষিণ আফ্রিকা সফরে অজি দলে ডাক পান। এই সফরে কেপটাউন টেস্টে অভিষেকে প্রথম ইনিংসে ৫০ করেন ওয়াটসন। এটি ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট ও অজিদের জেতা একমাত্র ম্যাচ।

     

    বোলিংয়ে প্রথম ইনিংসে ১১ ওভার বল করেও কোনো উইকেট পাননি ওয়াটসন। তবে অ্যাঙ্কেলের ইনজুরির কারণে দ্বিতীয় ইনিংসে বল করতে পারেননি। আর এই চোটেই পরের টেস্ট থেকে ছিটকে যান তিনি।

     

    সিরিজের চতুর্থ টেস্টেই অবশ্য জোহানেসবার্গে ফিরেন ওয়াটসন। যেখানে ক্যারিয়ার সেরা ৬৭ রানে ২ উইকেট পান। কিন্তু পোর্ট এলিজাবেথ টেস্টে ব্যাট ও বলে কোনো ভূমিকা রাখতে না পারায় অস্ট্রেলিয়া সিরিজে হার মানে।

     

    ইনজুরির কারণে অবশ্য জাতীয় দলের ক্যারিয়ার লম্বা করতে পারেননি ওয়াটসন। তবে নিউ সাউথ ওয়েলসের হয়ে ১০৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...