পাকিস্তানকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ বাংলাদেশের – BD Sports 24
  • পাকিস্তানকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ বাংলাদেশের

    October 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ১ অক্টোবর: এশিয়া কাপ অনুর্ধ্ব-১৯ ক্রিকেটে ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। এর ফলে প্রথম জয়ের স্বাদ পেয়েছে স্বাগতিকরা। বাংলাদেশ তাদের প্রথম খেলায় শ্রীলংকার কাছে হেরেছিল ৬ উইকেটে।

    চট্টগ্রামের জহুর অহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৮ বল বাকি থাকতে ১৮৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। পাকিস্তানের পক্ষে ওয়াকার আহমেদ ৫৮ বলে সর্বোচ্চ ৬৭ রান করেন। তার ইনিংসে ১০টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া ওপেনার সাইম আইয়ুব ৭৭ বলে ৪৯, জুনায়েদ খান ২৪ ও অধিনায়ক রোহাইল নাজির ২৩ রান করেন।

    বাংলাদেশের রিসাদ হোসেন ৫৩ রানে ৩টি ও শরিফুল ইসলাম ২০ রানে ২ উইকেট নেন।

    ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট হাতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৪২ রানের মধ্যে আরও দু’উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। তবে মিডল-অর্ডারে ৯৭ রানের মূল্যবান জুটি গড়ে দলকে জয়ে পথে নিয়ে যান প্রান্তিক নওরোজ নাবিল ও শামীম হোসেন। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। নাবিল ৯৩ বলে ৫৮ রান করে আউট হন ।

    তবে দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করে আহত অবসর নেন শামীম। তার ১০৫ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। নাবিল-শামীমের বিদায়ের পর শেষদিকে ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চিন্তা পড়ে যায় বাংলাদেশ। তবে আকবর আলী ও অভিষেক দাস দলের জয় নিশ্চিত করেন। আকবর অপরাজিত ১৭ ও অভিষেক অপরাজিত ৪ রান করেন। পাকিস্তানের মুহাম্মদ মুসা ২৪ রানে ৩ উইকেট নেন।

    আগামীকাল গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে হংকং-এর বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশের যুবারা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা