পাকিস্তানের অস্থায়ী কোচ মিসবাহ-উল-হক – BD Sports 24
  • পাকিস্তানের অস্থায়ী কোচ মিসবাহ-উল-হক

    August 16th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ১৬ আগস্ট: বিশ্বকাপের পর কোচ মিকি আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। আপাতত দেশটির ক্রিকেট এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি। তবে পূর্ণাঙ্গ কোচ না করলেও সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ পদে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

    মিসবাহকে ‘ক্যাম্প কমান্ড্যান্ট’ দায়িত্ব দেওয়া প্রসঙ্গে পিসিবি’র আন্তর্জাতিক ক্রিকেটের পরিচালক জাকির খান বলেন, ‘মিসবাহ-উল-হক, যিনি পাকিস্তানের একজন সফল অধিনায়ক, এই সময়ের ক্রিকেটকে ভালোভাবে বুঝেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে, পিসিবি চায় পাকিস্তান ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের সেরা ম্যাচ খেলুক।’

    পাকিস্তানি ক্রিকেটাররা ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প সারবে ৪৫ বছর বয়সী এই তারকার অধীনে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ জন এবং বাড়তি ৬ জন ক্রিকেটারকে এই প্রাক-মৌসুমের প্রস্তুতি ক্যাম্পের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রস্তুতি শুরু হবে ১৯ আগস্ট, লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ)। দুই দিনের ফিটনেস পরীক্ষার পর ২২ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পযর্ন্ত ১৭ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে।

    মিকি আর্থার এবং তার কোচিং কর্মকর্তাদের সঙ্গে পিসিবি চুক্তি নবায়ন না করায় কয়েকদিন আগে থেকে মিসবাহর পাকিস্তানের কোচ হওয়া নিয়ে গুঞ্জন ওঠে। অবশ্য স্থায়ীভাবে এখনও সরফরাজ আহমেদদের দায়িত্ব নেননি সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

    আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে সামনে ব্যস্ত সময় পার করবে পাকিস্তান। যার জন্য মিসবাহ’র অধীনে এই প্রাক-প্রস্তুতি ক্যাম্প। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়সূচির পাশাপাশি আছে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দেশটির অন্যতম মর্যাদাপূর্ণ কায়েদ-ই-আজম ট্রফি।

    পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রাক-মৌসুম ক্যাম্প আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ও চ্যালেঞ্জিং মৌসুমের জন্য।

    বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ১৪ ক্রিকেটার: আবিদ আলী, আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ওহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

    অচুক্তিবদ্ধ ৬ ক্রিকেটার: আসিফ আলী, বিলাল আসিফ, ইফতিখার আহমেদ, মীর হামজা, রাহাত আলী ও জাফর গোহার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...