পাকিস্তানের কাছে ইংল্যান্ড ঋণী: ওয়াসিম আকরাম – BD Sports 24
  • পাকিস্তানের কাছে ইংল্যান্ড ঋণী: ওয়াসিম আকরাম

    August 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ১৭ আগস্ট: করোনাভাইরাসের কারণে গেল মার্চে সকল আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায়। এরপর গত ৮ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজন করে ক্রিকেটকে মাঠে ফেরায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মহামারীর মাঝেও ইংল্যান্ড সফরে এসে বিশ্ব ক্রিকেটে সুনাম কুড়ায় ক্যারিবীয়রা।

     

    ওয়েস্ট ইন্ডিজের মত করোনা মহামারীর মাঝেও ইংল্যান্ড সফর করছে পাকিস্তান ক্রিকেট দল। তাই এ সফরের কারণে পাকিস্তানের কাছে ইসিবি ঋণী থাকবে বলে মনে করেন উপমহাদেশের দলটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তিনি জানান, মহামারীর মধ্যেও ইংল্যান্ড সফর করলো পাকিস্তান। ইংল্যান্ডেরও এখন ফিরতি সফরে পাকিস্তান যাওয়া উচিত।

     

    সর্বশেষ ২০০৫-০৬ মৌসুমের পাকিস্তান সফর করে ইংল্যান্ড। ২০০৯ সালে সফররত শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা চালায় পাকিস্তানের জঙ্গিরা। এরপর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে পড়ে।

     

    তবে গেল দেড়-দু’বছরে পাকিস্তান সফর করেছে শ্রীলংকা, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ দল।
    চলমান মহামারীর মধ্যেও ইংল্যান্ড সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজ খেলছে পাকিস্তানও। সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় টেস্ট চলছে। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান যদি এই সফর না করতো, তবে বিপুল পরিমান আর্থিক ক্ষতির মুখে পড়তো ইসিবি।

     

    আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী, ২০২২ সালের শেষ দিকে পাকিস্তানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাবার কথা ইংল্যান্ডের। বর্তমান প্রেক্ষাপটে ঐ সফরে ইংল্যান্ডের যাওয়া উচিত বলে জানান আকরাম।

     

    স্কাই স্পোর্টস আকরাম বলেন, ‘ছেলেরা এখানে খেলতে আসায় পাকিস্তানের কাছে ইংল্যান্ড অনেক ঋণী। তাই ইংল্যান্ডের উচিত নির্ধারিত পাকিস্তান সফরে যাওয়া।’

     

    আকরাম জানান, গেল পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-২০ ক্রিকেটে অংশ নিয়েছে ইংল্যান্ডের অনেক খেলোয়াড়। তাই পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ইসিবিকে জানানো উচিত পিএসএলে খেলা ইংল্যান্ডের খেলোয়াড়দের।

     

    ক্রিকেট ইতিহাসের সেরা বাঁ-হাতি পেসার আকরাম বলেন, ‘ইংল্যান্ডের অ্যালেক্স হেলস-ক্রিস জর্ডান পিএসএলে আমাদের দল করাচি কিংসের হয়ে খেলেছে। তারা এটি পছন্দ করেছে, উপভোগ করেছে, তাদের খুব ভালোভাবে দেখাশোনা করা হয়েছিল এবং পাকিস্তানের সরকার, পাকিস্তান ক্রিকেট বোর্ড, পাকিস্তান দল ও স্টাফদের আমি অবশ্যই কৃতিত্ব দেবো।’

     

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি রুদ্ধদার স্টেডিয়ামে হয়েছিলো। পাকিস্তানের বিপক্ষে সিরিজটিও সেভাবেই হচ্ছে। জৈব-সুরক্ষা পরিবেশে, সকল স্বাস্থ্যবিধি মেনেই সিরিজটি আয়োজন করছে ইসিবি। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি-২০ সিরিজও খেলবে পাকিস্তান।

     

    আকরাম বলেন, ‘পাকিস্তানের ক্রিকেটাররা এখানে জীবাণুমুক্ত পরিবেশে প্রায় আড়াই মাস যাবৎ আছে। তাই, সবকিছু যদি ঠিকভাবে শেষ হয়, ইংল্যান্ডের উচিত পাকিস্তান সফরে যাওয়া। আমি কথা দিচ্ছি, সেখানে মাঠে ও মাঠের বাইরে তাদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হবে এবং প্রতিটি ম্যাচে স্টেডিয়াম থাকবে দর্শকেপূর্ণ।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...