পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজ জয়

    January 13th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডুনেডিন, ১৩ জানুয়ারি: ২ ম্যাচ বাকি থাকতেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ৩-০তে জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম দুই ম্যাচ বৃষ্টি আইনে ৬১ রানে ও ৮ উইকেটে জয়ের পর আজ তৃতীয় ওয়ানডেতে সফরকারী পাকিস্তানকে ১৮৩ রানের বড় ব্যবধানে পরাজিত করে ২ ম্যাচ বাকি থাকতেই সিরিজ ৩-০তে নিজেদের করে নিয়েছে কিউরা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলরের অর্ধশত রানের ওপর ভর করে ২৫৭ রানে অলআউট হয়। কেন উইলিয়ামসন ৭৩ রান করে আউট হন। এদিন ৩৩তম অর্ধশত রানের দেখা পান তিনি। রস টেইলরের ব্যাট থেকে আসে ৫২ রান। এটি তার ৪০তম ওয়ানডে অর্ধশতক।

    এছাড়া ওপেনার মার্টিন গাপতিল ৪৫, টম লাথাম ৩৫ রান করে আউট হন। পাকিস্তানি বোলারদের মধ্যে রুম্মন রইস ও হাসান আলী তিনটি করে এবং সাদাব খান ২টি ও ফাহিম আশরাফ একটি উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে নেমে কিউই বা-হাতি পেসার ট্রেন্ট বোল্টের মারাত্মক বোলিংয়ে মাত্র ২৭.২ ওভারে ৭৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। ফলে নিউজিল্যান্ড ১৮৩ রানের বড় ব্যবধানে জয়লাভ করে।

    কিউই বোলারদের দাপটে তিন পাক ব্যাটসম্যান আজহার আলী, মোহাম্মদ হাফিজ ও সাদাব খান রানের খাতাও খুলতে পারেননি। বাকি ব্যাটসম্যানদের মধ্যে মাত্র চারজন দুই অংকের ঘরে পৌঁছাতে সমর্থ হন। দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করেন ১১ নম্বরে ব্যাট করতে নামা বোলার রুম্মন রইস। অপর বোলার মোহাম্মদ আমিরের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান। এতেই স্পষ্ট ফুটে ওঠে পাকিস্তানি ব্যাটসম্যানদের ব্যর্থতার চিত্র। অধিনায়ক সরফরাজ আহমেদ ১৪ রানে অপরাজিত থাকেন। ফাহিম আশরাফ করেন ১০ রান।

    কিউই পেসার ট্রেন বোল্ট ১৭ রান খরচায় নিজের ঝুলিতে নেন ৫ উইকেট। এর ফলে ওয়ানডেতে চতুর্থবারের মতো পঞ্চম উইকেট শিকার করলেন এই কিউ বা-হাতি পেসার। এছাড়া কলিন মনরো ১০ রানে ও ফার্গুসন ২৮ রানে দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

    আগামী ১৬ জানুয়ারি হ্যামিলটনে চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে এই দুই দল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা