পাকিস্তানের বিপক্ষে বাকি ২ টেস্টে নেই স্টোকস – BD Sports 24
  • পাকিস্তানের বিপক্ষে বাকি ২ টেস্টে নেই স্টোকস

    August 10th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

     

    ম্যানচেস্টার, ১০ আগস্ট: পারিবারিক কারণে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের বাকি দু‘টি টেস্টে নেই ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। চলতি সপ্তাহেই পারিবারিক কারণে যুক্তরাজ্য থেকে নিউজিল্যান্ডে যাবেন বেন স্টোকস। আর সে কারণেই পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের বাকি দু‘টি টেস্টে মাঠে দেখা যাবে না ইংল্যান্ডের এই তারকা ক্রিকেটারকে।

     

    ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে সিরিজের বাকি দু‘টি টেস্টে স্টোকসের না থাকার খবরটি জানিয়েছে। তাঁরা জানিয়েছে আগামী ১৩ অগস্ট এবং ২১ অগস্ট থেকে অ্যাজিয়াস বোলে শুরু হতে চলা বাকি দু‘টি টেস্টে অলরাউন্ডারকে পাবে না ইংল্যান্ড ক্রিকেট দল।

     

    উল্লেখ্য, নিউজিল্যান্ডজাত স্টোকস জাতীয় দলের হয়ে খেলার সুবাদে ইংল্যান্ডে থাকলেও তাঁর বাবা জেড স্টোকস তাঁর মায়ের সঙ্গে নিউজিল্যান্ডেই থাকেন। বাবা মায়ের সঙ্গে দেখা করতেই চলতি সপ্তাহের শেষে নিউজিল্যান্ড উড়ে যাবেন তিনি।

     

    ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট কিংবা বল হাতে বিশেষ সফল না হতে পারলেও সহ–অধিনায়কত্বের দায়িত্ব ছিল স্টোকসের কাঁধেই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে গত সিরিজের প্রথম ম্যাচে রুট না থাকায় দলকে নেতৃত্বও দিয়েছিলেন স্টোকস। যদিও খুব একটা সুখের হয়নি সেই অভিজ্ঞতা। প্রথম ম্যাচে হেরে সিরিজে পিছিয়ে পড়েছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় টেস্টে ঝলসে ওঠে স্টোকসের ব্যাট। প্রথম ইনিংসে ১৭৬ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে ঝড়ো গতিতে হাফ সেঞ্চুরি করেন স্টোকস। মূলত তাঁর পারফরম্যান্সে ভর করেই সিরিজে সমতা আনে ইংল্যান্ড।

     

    উল্লেখ্য, শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১–০ লিড নিয়েছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১০৭ রানে পিছিয়ে পড়েও ইংল্যান্ডের এই জয়ে বড় ভূমিকা রাখেন বোলাররা। পাশাপাশি রান তাড়া করতে নেমে দেওয়ালে পিঠ ঠেকে গেলেও ষষ্ঠ উইকেটে জস বাটলার এবং ক্রিস ওকসের ১৩৯ রানের বড় পার্টনারশিপেই মূলত জয় করায়ত্ত করে ইংলিশরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...