পাকিস্তানের সিরিজ জয় – BD Sports 24
  • পাকিস্তানের সিরিজ জয়

    April 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ২ এপ্রিল: টানা দ্বিতীয় জয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। গতকাল প্রথমটিতে ১৪৩ রানে জেতার পর আজ দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৮২ রানে পরাজিত করেছে পাকিস্তান। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিজেদের করে নিয়েছে তারা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজম ও হোসাইন তালাতের অর্ধশত রানের ওপর ভর করে ৩ উইকেটে ২০৫ রান করে পাকিস্তান।

    ওপেনার বাবর আজম ক্যারিয়ারের চতুর্থ ফিফটির দেখা পান এদিন। ৫৮ বলে ১৩ বাউন্ডারি ও এক ছক্কার সাহায্যে ৯৭ রানের অপরাজিত থাকেন তিনি। এটি তার টি-২০তে সর্বোচ্চ স্কোর। মাত্র ৩ রানের জন্য টি-২০ ফরম্যাটে প্রথম সেঞ্চুরি করতে ব্যর্থ হন তিনি।

    অপরদিকে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে এসেই ফিফটি আদায় করে নেন হোসাইন তালাত। অভিষেক ম্যাচে ৪১ রান করেছিলেন তিনি। আজ ৪১ বলে ৮ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৩ রান করে আউট হন।

    এছাড়া অপর ওপেনার ফখর জামান ৬ রান করে আউট হন। আসিফ আলী করেন ১৪ রান। শোয়েব মালিক ৭ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

    ২০৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানি বোলারদের দাপুটে বোলিংয়ে ১৯.২ ওভারে ১২৩ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে ৮২ রানে জিতে যায় পাকিস্তান। সেই সাথে সিরিজও পকেটস্থ করে তারা।

    ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার ওয়ালটন। এছাড়া রামদিন ২১, কেমু পাল ১৭, মোহাম্মেদ ১৫ ও মারলন স্যামুয়েলস ১২ রান করে আউট হন।

    পাকিস্তানি বোলারদের মধ্যে পেসার মোহাম্মদ আমির ২২ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। সাদাব খান ২৩ রানে দুটি এবং হোসাইন তালাত ১২ রান খরচায় নেন দুই উইকেট।

    অপরাজিত ৯৭ রান করায় ম্যাচসেরা হন পাকিস্তানি ওপেনার বাবর আজম।

    আগামীকাল ৩ এপ্রিল মঙ্গলবার একই মাঠে তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় রাত ৯.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০