পাকিস্তান নারী দলের দায়িত্বে হেম্প – BD Sports 24
  • পাকিস্তান নারী দলের দায়িত্বে হেম্প

    October 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ২ অক্টোবর: পাকিস্তান নারী ক্রিকেট দলের কোচের দায়িত্ব পেলেন বারমুডার সাবেক ব্যাটসম্যান ডেভিড হেম্প। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উইমেন উইং-এর প্রধান উরুজ মুমতাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

     

    মুমতাজ বলেন, ‘যথেষ্ঠ জ্ঞান ও অভিজ্ঞতা আছে হেম্পের। নারী ক্রিকেটের উন্নতি ও বিকাশের জন্য সে পারদর্শী।’ অন্তর্বর্তীকালীন কোচ ইকবাল ইমামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন ৪৯ বছর বয়সী হেম্প।

     

    হেম্প বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশে নারীদের দুই দল মেলবোর্ন স্টার্স এবং ভিক্টোরিয়ার সাথে পাঁচ বছর কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। বারমুডা জাতীয় দল ও কাউন্টিতে গ্লামোরগান দলের সাবেক অধিনায়ক ছিলেন হেম্প।

     

    পাকিস্তান নারী দলের দ্বিতীয় বিদেশি হেড কোচ হলেন হেম্প। তার আগে দু’বছর এ দায়িত্ব পালন করেছেন নিউজিল্যান্ডের মার্ক কোলস। গত বছরের অক্টোবরে পাকিস্তান নারী দলের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান কোলস।

     

    ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত বারমুডার হয়ে খেলেছেন হেম্প। ২২টি ওয়ানডে ও ২টি-টুয়েন্টি খেলেছেন হেম্প। ওয়ানডেতে ৪টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিতে ৬৪১ রান করেছেন তিনি। টি-টুয়েন্টিতে ২০ রান করেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

     

    ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে বেশি খেলেছেন হেম্প। গ্লামোরগান, ফ্রি স্টেট ও ওয়ারউইকশায়ারের হয়ে ২৭১টি প্রথম শ্রেণির ও ৩০৯টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি।

     

    প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৬টি হাফ-সেঞ্চুরি ও ৮৬টি হাফ-সেঞ্চুরিতে ১৫,৫২০ রান করেছেন হেম্প। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...