পাকিস্তান-ভারত প্রথমার্ধ গোলশূন্য – BD Sports 24
  • পাকিস্তান-ভারত প্রথমার্ধ গোলশূন্য

    September 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ সেপ্টেম্বর: সাফ সুজুকি কাপে পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি প্রথমার্ধ শেষ হয়েছে ০-০ অমীমাংসিতভাবে।

    দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলে প্রথমার্ধে। পাকিস্তানের চেয়ে বেশি আক্রমণ করে খেলে ভারত। কিন্তু ভারতের বেশ কয়েকটি আক্রমণ পাকিস্তান গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট অসামান্য দক্ষতায় রুখে দেন।

    অপরদিকে পাকিস্তানও বেশ কয়েকবার ভারতীয় শিবিরে হানা দেয়। তা থেকে গোল না পাওয়ায় ০-০ অমীমাংসিতভাবে শেষ হয় প্রথমার্ধ।

    শুরুতেই আক্রমণে যায় পাকিস্তান। ৬ মিনিটে ডান প্রান্ত থেকে মহসীন আলীর নেয়া ফ্রি কিকে অধিনায়ক সাদ্দাম হোসেনের নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ৮ মিনিটে ভারতের স্ট্রাইকার মানবীর সিং-এর নেয়া শট পাক গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট ডান দিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে নেন।

    ১০ মিনিটে ভারতের আরও একটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন পাক গোলরক্ষক। এ সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে মিডফিল্ডার ভিনিত রায়ের নেয়া ডান পায়ের শট পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট দক্ষতার সাথে ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ১৮ মিনিটে ভারতের স্ট্রাইকার মানবীর সিং-এর নেয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে গোলের দেখা পায়নি ভারত।

    ২৪ মিনিটে আবারও আক্রমণে যায় ভারত। এ সময় ছোট ডির ভেতর থেকে কাশেম চৌধুরী ছোট পাসে কিছুটা পেছনে ফাঁকায় দাঁড়ানো মানবীর সিংকে বল দেন। মানবীর সিং কালবিলম্ব না করে গোলমুখে বাম পায়ে শট নেন। কিন্তু পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট কর্নারের বিনিময়ে তা প্রতিহত করেন।

    ২৬ মিনিটে আবারও একটি নিশ্চিত গোল রক্ষা করেন পাক গোলরক্ষক। এ সময় ডি বক্সের কিছুটা বাইরে থেকে আশিক কুরুনিয়ানের নেয়া ডান পায়ের বাঁকানো শট গোলে ঢোকার মুহূর্তে পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট লাফিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৩৮ মিনিটে পাকিস্তান একটি গোলের সহজ সুযোগ নষ্ট করে। এ সময় পাকিস্তানের স্ট্রাইকার হাসান নাভেদ বশির গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া ডান পায়ের শট ভারত গোলরক্ষক বিশাল কাইথি ফিরিয়ে দেন।

    এর পরের মিনিটেই অর্থাৎ ৩৯ মিনিটে ভারতও একটি সুযোগ হাতছাড়া করে। বাম প্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে ভারতের কাশেম চৌধুরীর নেয়া বাম পায়ের শট দ্বিতীয় পোস্টে ঘেঁষে বাইরে গেলের গোলের দেখা পায়নি ভারত।

    ৪৩ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি-কিক পায় পাকিস্তান। হাসান নাভেদ বশিরের নেয়া ফ্রি-কিক ভারতীয় রক্ষণভাগের খেলোয়াড়ের গায়ে লেগে কর্নারের বিনিময়ে রক্ষা হয়।

    ৪৫+১ মিনিটে গোলমুখে নেয়া পাক অধিনায়ক সাদ্দাম হোসেনের নেয়া ক্রসে স্ট্রাইকার হাসান নাভেদ বশিরের নেয়া হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে প্রথমার্ধ শেষ হয় ০-০ অমীমাংসিতভাবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...