পাক ব্যাটসম্যান খালিদ লতিফের ৫ বছরের নিষেধাজ্ঞা বহাল – BD Sports 24
  • পাক ব্যাটসম্যান খালিদ লতিফের ৫ বছরের নিষেধাজ্ঞা বহাল

    February 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ০১ ফেব্রুয়ারি:পাকিস্তানের ব্যাটসম্যান খালিদ লতিফের দুর্নীতির জন্য পাঁচ বছরের নিষেধাজ্ঞা বহাল রেখেছেন বিচারকরা। ৩২ বছর বয়সী লতিফ স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার জন্য গত সেপ্টেম্বরে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল বিভাগের রায়ের বিপক্ষে আপিল করেন।

    ২০১৭ সালের পিসিএল এর দ্বিতীয় সংস্করণে  স্পট ফিক্সিং এর অভিযোগ  প্রমাণিত হওয়ায় বিচারপতি ফকির মোহাম্মদ খোকা তার মূল চার্জের ছয়টি মামলায় দোষী সাব্যস্ত করেন, কিন্তু এক্ষেত্রে লতিফের ১০ লাখ রুপি জরিমানা মওকুফ করা হয়। তবে তার ৪ বছরের নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে।

    পিসিবি’র আইন উপদেষ্টা তফাজ্জল রিজভী রায়ের পর সাংবাদিকদের জানান, “খালিদ লতিফকে সব অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে। পিসিবি কী বলছে তা নিশ্চিত করা হয়েছে।”

    তিনি আরও বলেন,  “লতিফ দুইবার জুয়াড়িদের সাথে সাক্ষাৎ করেছেন এবং দ্বিতীয়বার যখন শারজিল খানকে তার সাথে নিয়েছিলেন তখন তার অপরাধের প্রমাণ পাওয়া যায়। কোনো ক্রিকেটার আইনশৃঙ্খলা ভঙ্গ করলে সে বিষয়ে কোনো আপোষ করা হবে না, আমরা এসব দুর্নীতিবাজ ক্রিকেটারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। আমি আশা করি অন্য সব ক্রিকেটার এর জন্য এটি একটি শিক্ষা হতে পারে, যাতে কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ ব্যাপারে চিন্তাও করে থাকেন, তাহলে তারা এর পরিণাম কি হবে, এ ব্যাপারে সতর্ক থাকে। এবং যদি কোনো জুয়াড়ি অপ্রত্যাশিতভাবে কাছে আসে, তাহলে তা অবশ্যই অবিলম্বে রিপোর্ট করতে হবে।”

    ধারণা করা হচ্ছে, লতিফের এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর তার বয়স ৩৬ বছর হলে হয়তো ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন করার ক্ষীণ সম্ভাবনা থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সম্ভাবনা প্রশ্নবিদ্ধ থেকেই যাচ্ছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/জেএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮