পাঞ্জাবের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় কলকাতার – BD Sports 24
  • পাঞ্জাবের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় কলকাতার

    October 10th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবুধাবি, ১০ অক্টোবর: আইপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার করা ১৬৪ রানের জবাবে কিংস ইলেভেন পাঞ্জাব ৫ উইকেটে ১৬২ রান করলে ২ রানে জিতে যায় কলকাতা।

     

    এ ম্যাচ জয়ে ৬ খেলায় কলকাতার সংগ্রহ ৮ পয়েন্ট। অপরদিকে ৭ খেলায় ১ জয় ৬ পরাজয়ে ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

     

    ১৬৫ রান তাড়া করতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল ১১৫ রান করে উড়ন্ত সূচনা এনে দেন। ৩৯ বলে ৬ চার ও ১ছক্কায় ৫৬ রান করে আউট হন মায়াঙ্ক আগরওয়াল।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক লোকেশ রাহুল ও নিকোলাস পুরান ২৯ রানের পার্টনারশিপ গড়েন। কলকাতার স্পিনার সুনীল নারাইনের বলে বোল্ড হওয়ার আগে ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৬ রান করেন নিকোলাস পুরান।

     

    ১৪৯ রানে প্রবাহসিমরান সিংয়ের বিদায়ে তৃতীয় উইকেট হারায় পাঞ্জাব। ৪ রান করেন তিনি। প্রসিদ্ধ সিং চতুর্থ ওভারের চতুর্থ বলে তাকে নিতিশ রানার ক্যাচে পরিণত করেন। এই ওভারের শেষ বলে অধিনায়ক লোকেশ রাহুলকে বোল্ড করে  দেন প্রসিদ্ধ সিং। ৫৮ বলে ৬টি চারের সাহায্যে ৭৪ রান করেন লোকেশ রাহুল।

     

    শেষ ওভারে জয়ের জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন পড়ে ১৪ রান। কলকাতার হয়ে শেষ ওভারটি করতে আসেন কলকাতার ক্যারিবীয় স্পেনার সুনীল নারাইন। পঞ্চম বলে মানদীপ সিংকে বিদায় করে দেন সুনীল নারাইন। ফলে শেষ বলে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন হয় ৭ রানের। সুনীল নারাইনের শেষ বলে গ্লেন ম্যাক্সওয়েল বাউন্ডারি হাঁকালে ১৬২ রানে থামে পাঞ্জাবের ইনিংস। ফলে ২ রানে জিতে যায় কলকাতা।

     

    এর আগে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৪ রান করে কলকাতা নাইট রাইডার্সের। কলকাতার দুই ব্যাটসম্যান সুবমান গিল ও অধিনায়ক দিনেশ কার্তিকের অর্ধশতকের কল্যাণে ওই স্কোর গড়ে কলকাতা।

     

    অধিনায়ক দিনেশ কার্তিক ২৯ বলে ৮ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান আসে সুবমান গিলের ব্যাট থেকে। তার ৪৭ বলের ইনিংসে ৫টি চারের মার ছিলো। এছাড়া ইয়ন মরগান করেন ২৪ রান।

     

    ম্যাচসেরা হন কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...