পানামার কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গোমেজ – BD Sports 24
  • পানামার কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গোমেজ

    July 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ১৮ জুলাই: বিশ্বকাপে ইতিহাসে এবারই প্রথমবারের মত অংশ নিয়েছে মধ্য আমেরিকান দেশ পানামা। বেলজিয়াম, তিউনিশিয়া ও ইংল্যান্ডের সাথে গ্রুপ পর্বের মোকাবেলার পরে তিন ম্যাচে পরাজয়ের অভিজ্ঞতা নিয়ে বিদায় নিয়েছে পানামা। বিশ্বকাপ শেষ হবার পরপরই প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন কোচ হার্নান ডারিও গোমেজ।

    বাছাইপর্বে নাটকীয় ফাইনাল রাউন্ড শেষে পানামা রাশিয়া বিশ্বকাপের টিকিট পায়। যুক্তরাষ্ট্র ত্রিনিদাদ ও টোবাগোর কাছে আকস্মিকভাবে হেরে যাওয়ায় ও কোস্টারিকার বিপক্ষে শেষ মুহূর্তে রোমান টোরেসের গোলে পানামা জয়ী হয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পায়। যদিও রাশিয়ার অভিজ্ঞতা খুব একটা সুখকর হয়নি গোমেজের দলের। গ্রুপ পর্বে ইংল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যাচে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছিল পানামা।

    পানামা ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে গোমেজ বলেছেন, ‘এখন আমার সামনে বিদায়ের সময় এসেছে। রাশিয়া বিশ্বকাপ থেকে পানামার যাত্রা শুরু হলো। ফুটবলের ইতিহাসে প্রথমবারের মত পানামাকে বিশ্বকাপে পৌঁছে দিয়ে আমি আমার প্রতিশ্রুতি রক্ষা করেছি। আর এটা আমার ও সকল পানামাবাসীর হৃদয়ে সারা জীবন থাকবে। ফুটবলে একের পর এক ইতিহাস রচনা করার পথে চলে এসেছে পানামা।’

    ৬২ বছর বয়সী গোমেজ এর আগেও তার নিজ দেশ কলম্বিয়াকে ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন। ২০০২ সালের বিশ্বকাপে তিনি ইকুয়েডরের কোচ ছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা