পিএসজির হয়ে লড়তে প্রস্তুত নেইমার – BD Sports 24
  • পিএসজির হয়ে লড়তে প্রস্তুত নেইমার

    August 21st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লিসবন, ২১ আগস্ট: সাম্প্রতিক সময়ে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নের সঙ্গে অবিচ্ছিন্নভাবে জড়িত নেইমার। বিশ্ব রেকর্ড গড়া অর্থে দলে ভেড়ানো ব্রাজিলীয় আগামী রোববার ফাইনালে যদি বর্তমান ফর্মটি ধরে রাখতে পারেন তাহলে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পার্থক্য গড়ে দিতে সক্ষম হবেন।

     

    বার্সেলোনার হয়ে শিরোপা জয়ের দীর্ঘ ৫ বছর অতিবাহিত হয়ে গেছে। যে কারণে আরো একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার জন্য মরিয়া হয়ে আছেন নেইমার। ইতোমধ্যে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস বিদায় নিয়েছেন টুর্নামেন্ট থেকে। টিকে নেই লিওনেল মেসির বার্সেলোনাও। ফলে তারকা দ্যুতি দেখিয়ে ২৮ বছর বয়সি নেইমার যদি পিএসজিকে চ্যাম্পিয়ন্স জয়ী করতে পারেন, তাহলে বিশ্ব সেরা খেলোয়াড় হিসেবে নিজের গ্রহণযোগ্যতাটি প্রতিষ্ঠিত করতে পারবেন তিনি। যদিও করোনা মহামারির কারণে এই বছরের ব্যালন ডিঅঁর খেতাব দেয়া হবেনা, তারপরও নেইমারের স্বীকৃতি কেউ আটকাতে পারবে না।

     

    নেটফ্লিক্সের পক্ষেও এটি বেশ ভালো সময়। কারণ এই মুহুর্তে তারা প্যারিসে তাদের স্ট্রিমিং পরিসেবা চালু করেছে, কাজ করছে এই মৌসুমে প্যারিসে তার কাজের ডুকুমেন্টারি নিয়ে। ব্রাজিলের একটি রিপোর্টে এটি বলা হয়েছে।

     

    এছাড়া তিনবছর আগে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে আসার বিষয়টিও যথার্থ প্রমাণ করতে পারতেন পিএসজি ও এর কাতারী মালিক। কারণ ফরাসি রাজধানীতে নেইমারের প্রথম দুটি বছর কেটেছে ইনজুরি বিতর্কে। সেখানে তিনি থিতু হতে পারছেন না বলেও গণমাধ্যমের অনেক রিপোর্টে বলা হয়েছে।

     

    ২০১৭ সালে নেইমারকে দলভুক্ত করেছিল পিএসজি। তবে চুক্তির কয়েক মাস আগে বার্সেলোনার কাছেই চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন ভেঙে গিয়েছিল প্যারিস জায়ান্টদের। ওই মৌসুমে শেষ ষোলর প্রথম লেগে কাতালানদের ৪-০ গোলে হারানোর পরও ক্যাম্প ন্যুয়ে ফিরতি লেগে ৬-১ গোলে হার মেনেছিল সেই কাতালানদের কাছেই। ম্যাচে নেইমার একাই করেছিলেন দুই গোল।

     

    পিএসজি নেইমারের কাছে সেবার যে পরাজিত হয়েছিল তা নয়। ২০১৫ সালের কোয়ার্টার ফাইনালে বার্সার কাছে ৩-১ গোলে পরাজিত হওয়া ম্যাচের প্রথম গোলটিই করেছিলেন নেইমার। ফিরতি লেগে ২-০ গোলে পিএসজিকে হারানো ম্যাচের দুটি গোলই এসেছিল ব্রাজিলীয় সুপার স্টারের পা থেকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...