পুরনো রূপে মেসিকে ফিরে পেল বার্সেলোনা – BD Sports 24
  • পুরনো রূপে মেসিকে ফিরে পেল বার্সেলোনা

    October 30th, 2019

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    মাদ্রিদ : ৩০ অক্টোবর ২০১৯

    লিওনেল মেসির অসাধারণ নৈপুন্যে রিয়াল ভায়োদোলিদকে মঙ্গলবার লা লিগায় ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এ যেন পুরনো মেসিকেই ফিরে পাওয়া, একইসাথে নিজেকে শতভাগ ফিট প্রমান করে আরো একবার জানান দেয়া কেন তিনি বিশ্ব সেরা।

    ক্যাম্প ন্যুতে স্বাগতিক প্রায় ৬০ হাজার দর্শক আরো একবার তাদের প্রিয় আর্জেন্টাইন তারকার ট্রেডমার্ক ফ্রি-কিকের গোল উপভোগ করেছে। এর আগে আরতুরো ভিদালকে দিয়ে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছেন। ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করার পর সতীর্থ লুইস সুয়ারেজের গোলেরও যোগান দিয়েছেন। মোট কথা কালকের রাতটি ছিল পুরোটাই মেসিময়। পুরো ম্যাচে দুটি গোল ও দুটি এসিস্ট ছাড়াও অল-রাউন্ড পারফরমেন্সে নিজেকে শতভাগ ফিট প্রমানে এতটুকু ছাড় দেননি মেসি। বাসস

    ম্যাচ শেষে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে বলেছেন, ‘আমি জানি না এই মুহূর্তে আমার কি বলার আছে।’
    ভায়াদোলিদের মিডফিল্ডার মাইকেল বলেছেন, ‘তার পা থেকে যেন প্রতিদিনই যাদু বেড়িয়ে আসে। এটা শুধুমাত্র উপভোগের বিষয়, আর দিনশেষে প্রশংসার বিষয়।’

    ম্যাচের দুই মিনিটের মধ্যেই ক্লেমেন্ট ল্যাঙ্গেল্টের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু ১৫ মিনিটে মার্ক-আন্দ্রে টার স্টেগানের ছোট একটি ভুলে কিকো অলিভাস ভায়াদোলিদকে সমতায় ফেরান। কিন্তু এই ১৫ মিনিট যেন মেসি নিজেকে ধীরে ধীরে প্রস্তুত করে তুলছিলেন। এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। দুই ঘন্টা আগে এ্যাথলেটিকো মাদ্রিদ আলাভেসের সাথে ১-১ গোলে ড্র করায় বার্সেলোনার সাথে সমতায় ফিরতে পারেনি। তাদের সংগ্রহে এখন রয়েছে ২০ পয়েন্ট।

    সব ধরনের প্রতিযোগিতায় ভালভার্দের দল এই নিয়ে টানা সাতটি ম্যাচে জয় তুলে নিল। গত ২৪ সেপ্টেম্বর ভিয়ারেলের বিপক্ষে জয় দিয়ে এই যাত্রা শুরু হয়েছিল। ঐ ম্যাচেই ইনজুরি কাটিয়ে মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন মেসি। এর আগে মাসের শুরুতে তিনি স্বীকার করেছিলেন ইনজুরি থেকে নিজেকে পুনরায় ফিট প্রমান করাটা কিছুটা সময়ের ব্যপার। যদিও মাঠে ফিরে তিনি সেভিয়া, এইবার ও স্লাভিয়া প্রাগের বিপক্ষে গোলও পেয়েছেন। কিন্তু কালকের ম্যাচের পারফরমেন্স সবদিক থেকেই একটি বার্তা সকলের কাছে পৌঁছে দিয়েছে মেসি এখনো সেরা।

    তবে ভালভার্দে বিশ্বাস করেন এখনো মেসির অনেক কিছুই দেয়ার বাকি আছে। বার্সা কোচ বলেছেন, ‘এখনো সে পূর্ণ ফিটনেস ফিরে আসার জন্য কাজ করে যাচ্ছে। প্রতিদিনই তার উন্নতি হচ্ছে।’

    এল ক্লাসিকো স্থগিত হওয়ায় বার্সা ও রিয়াল মাদ্রিদ গত সপ্তাহটা পুরোটাই বিশ্রাম পেয়েছিল। এর এটাই ভায়াদোলিদের জন্য দূর্ভাগ্য বয়ে নিয়ে আসে। একেবারে সতেজ হয়ে খেলতে নেমে বার্সেলোনা কোন প্রকার ছাড় দেয়নি। ৩৪ মিনিটে মেসির কার্লিং ফ্রি-কিকে ভায়াদোলিদের দূর্ভাগ্যের শুরু। এই ফ্রি-কিকে ভায়াদোলিদ গোলরক্ষক জোর্দি মাসিপের কিছুই করার ছিলনা। এর আগে ২৯ মিনিটে আরটুরো ভিডালকে দিয়ে বার্সেলোনাকে পুনরায় এগিয়ে দিয়েছিলেন মেসি।

    বিরতির পর আঁতোয়া গ্রিজম্যানের পরিবর্তে মাঠে নামেন আনসু ফাতি। ১৭ বছরে পা দেবার আগে এটাই তার শেষ ম্যাচ ছিল। ৭৫ থেকে ৭৭ মিনিটের মধ্যে মেসি নিজে এক গোল করার পাশাপাশি সুয়ারেজকে দিয়ে করিয়েছেন এক গোল। এই নিয়ে মৌসুমের অষ্টম গোল করলেন সুয়ারেজ। ইনজুরি টাইমে সম্ভবত ম্যাচের প্রথম ভুলে হ্যাটট্রিক পাওয়া হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। তবে দলকে বড় জয় উপহার দিয়ে স্বাগতিক সমর্থকদের ঠিকই আনন্দে ভাসিয়েছেন।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা