পুলসিচের হ্যাটট্রিকে সহজ জয় চেলসির – BD Sports 24
  • পুলসিচের হ্যাটট্রিকে সহজ জয় চেলসির

    October 27th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৭ অক্টোবর: ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকে শনিবার বার্নলির বিপক্ষে প্রিমিয়ার লিগে চেলসিকে ৪-২ গোলের দাপুটে জয় উপহার দিয়েছেন যুক্তরাষ্ট্রের তরুণ মিডফিল্ডার ক্রিস্টিয়ান পুলিসিচ। এদিকে দিনের আরেক ম্যাচে এ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-০ গোলের জয়ের মাধ্যমে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি।

     

    এমেক্স স্টেডিয়ামে ইনজুরি টাইমের আত্মঘাতি গোলে ব্রাইটন এন্ড হোভ আলবিয়নের বিপক্ষে ৩-২ গোলে পরাজিত হয়ে এভারটনের বস মার্কো সিলভা চাপে পড়েছেন। গত ছয়টি লিগ ম্যাচে মার্সিসাইড দলটির এটি ছিল পঞ্চম পরাজয়। এই পরাজয়ে এভারটন রেলিগেশন জোন থেকে মাত্র দুই ধাপ উপরে রয়েছে।

     

    মৌসুমের শুরুতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ৫৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ধারে খেলতে আসা যুক্তরাষ্ট্র জাতীয় দলের ২১ বছর বয়সী মিডফিল্ডার পুলিসিচ চেলসির হয়ে কোন গোল করতে পারছিলেন না। যে কারনে আগস্টের পর থেকে ফ্র্যাংক ল্যাম্পার্ডের তরুণ দলটিতে মূল একাদশেও সুযোগ পাননি। কিন্তু গতকাল বার্নলির টার্ফ মুর মাঠে বাম পা, ডান পা এবং হেডে দুর্দান্ত এক হ্যাটট্রিকের মাধ্যমে নিজেকে প্রমাণ করেছেন পুলিসিচ। ২১ মিনিটে বার্নলি গোলরক্ষক নিক পোপেকে বাম পায়ের লো শটে পরাস্ত করতে গিয়ে পুলিসিচ অবশ্য কিছুটা দ্বিধায় ছিলেন। বিরতির ঠিক আগে ডর্টমুন্ডের সাবেক এই উইঙ্গার ব্লুজদের হয়ে ব্যবধান দ্বিগুন করেন। যদিও এই গোলে বার্নলি ডিফেন্ডার বেন মির বিশাল এক ডিফ্লেকশন ছিল। দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে হেডের সাহায্যে তিনি হ্যাটট্রিক পূরণ করেছেন। পুলিসিচের দ্বিতীয় গোলের যোগানদাতা উইলিয়ান চেলসির হয়ে ৫৮ মিনিটে চতুর্থ গোলটি করেছেন। যদিও ম্যাচের শেষের দিকে জে রড্রিগুয়েজ ও ডুয়াইট ম্যাকনিলের গোলে স্বাগতিকরা কিছুটা হলেও চাপ সৃষ্টি করেছিল।

     

    ম্যাচ শেষে পুলিসিচ বিবিসি স্পোর্টসকে বলেছেন, ‘এটা আমার প্রথম পেশাদার হ্যাটট্রিক। সৌভাগ্যবশতঃ সতীর্থরা আমাকে সহযোগিতা করেছে। মাঠে নেমে আমি শুধুমাত্র দলকে সহযোগিতা করার কথাই চিন্তা করি। মাঠে কোন কিছুই একেবারে সহজ নয়। আজ মূল একাদশে খেলতে পেরে আমি দারুন খুশী। এটা সত্যিই আমার জন্য একটি বিশেষ দিন।’

     

    পুলিসিচকে ব্যবহারের বিষয়ে অবশ্য ল্যাম্পার্ড সতর্ক বার্তাই শুনিয়েছেন, ‘সঠিক সময়েই আমি তার কাছ থেকে সেরাটা বের করে নিয়েছি। তার জন্য আমি আনন্দিত। বড় অর্থের বিনিময়ে সে দলে এসেছে। তাকে যাচাই করারও একটি বিষয় ছিল।’

     

    এই জয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। তৃতীয় স্থানে থাকা লিস্টার সিটির সাথে সমান পয়েন্ট অর্জিত হলেও গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে ব্লুজরা।

     

    এর আগে দিনের শুরুতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে এ্যাস্টন ভিলার বিপক্ষে প্রথমার্ধে গোলবিহীন ছিল ম্যানচেস্টার সিটি। পরে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ার পড়েও হতাশই দেখা গেছে কোচ পেপ গার্দিওলাকে। ম্যাচ শেষে গার্দিওলা বলেছেন, ‘প্রথমার্ধে আমরা নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে দল ভালো খেলেছে। পুরো ৯০ মিনিটই যেখানে একভাবে খেলার কথা সেখানে আজ আমরা মাত্র ৪৫ মিনিট খেলেছি।’

     

    ম্যাচের ৪৬ মিনিটে রাহিম স্টার্লিং গোল করে সিটিজেনদের এগিয়ে দেন। এরপর ৬৫ মিনিটে ডেভিড সিলভা ব্যবধান দ্বিগুন করার পাঁচ মিনিট পর ইকে গুনডোগান দলের হয়ে তৃতীয় গোলটি করেন।

     

    বোর্নমাউথের সাথে গোলশূন্য ড্র করে টেবিলের তলানিতেই রয়েছে ওয়াটফোর্ড। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা