পেনাল্টিতে আমাকে আরো উন্নতি করতে হবে: মেসি – BD Sports 24
  • পেনাল্টিতে আমাকে আরো উন্নতি করতে হবে: মেসি

    September 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা, ১৬ সেপ্টেম্বর: পেনাল্টি মারার ক্ষেত্রে নিজের আরো উন্নতির প্রয়োজন রয়েছে বলে স্বীকার করেছেন বার্সেলোনা সুপারস্টার ও পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী লিওনেল মেসি।

    সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে ইতোমধ্যেই বিবেচিত মেসি ক্যারিয়ারের প্রায় শেষ সময়ে চলে এসেছেন বলেই অনেকে মনে করেন। দীর্ঘ ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে ৩৩টি শিরোপা ছাড়াও ব্যক্তিগত অনেক রেকর্ডের গর্বিত মালিকও হয়েছেন। তারপরেও প্রতিভাবান এই স্ট্রাইকার মনে করেন এখনও ফুটবলে একটি ক্ষেত্রে তার উন্নতির প্রয়োজন রয়েছে- আর তা হলো পেনাল্টি।

    রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টির সুযোগ নষ্ট করেছিলেন মেসি। শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লা লিগায় ২-১ গোলে জয়ের পরে মেসি স্থানীয় রেডিওতে বলেছেন, ‘পেনাল্টি স্পট থেকে আমাদের আরো বেশি কার্যকর হতে হবে। কিন্তু পেনাল্টি নিয়ে কাজ করাটা সত্যিই কঠিন। ম্যাচে যা হয় মূলত সেই একইরকম বিষয়টি অনুশীলনের সময় থাকে না। পেনাল্টি নেবার সময় একজন খেলোয়াড়ের মাথায় এক ধরনের চিন্তা থাকে। কিন্তু সবাই যা দেখে তার থেকে বিষয়টি আরো কঠিন। গোলরক্ষকদেরও এই বিষয়টি নিয়ে অনেক কাজ করতে হয়। তারা যদি সঠিকভাবে অনুমান করতে পারে তবে তারা গোলটি রক্ষা করতে পারে। কিন্তু আমার অবশ্যই পেনাল্টি মারার ক্ষেত্রে আরো বেশি সতর্ক হতে হবে।’

    বার্সেলোনার হয়ে নিজের ভূমিকার কথা বলতে গিয়ে আর্জেন্টাইন এই তারকা বলেছেন, আমি যখন বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নেমেছিলাম তখন আমার বয়স ছিল মাত্র ১৭ বছর। এটা স্বাভাবিক যে সময়ের সাথে সাথে মানুষ পরিণত হয়। তখন আমি ভিন্ন পজিশনে খেলতাম। তারপর থেকে ফুটবলে অনেক পরিবর্তন এসেছে। তারই ধারাবাহিকতায় আমার খেলাও পরিবর্তিত হয়েছে। এখন আমি যে স্থানে খেলতে বেশি পছন্দ করি সেখানেই খেলি। মধ্যমাঠে বল পাওয়াটা কঠিন, কারণ সেখানে জায়গা কম থাকে কিন্তু খেলোয়াড় বেশি থাকে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...