পেরেরার সেঞ্চুরিতে সিরিজে সমতা আনলো শ্রীলংকা – BD Sports 24
  • পেরেরার সেঞ্চুরিতে সিরিজে সমতা আনলো শ্রীলংকা

    July 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ১৯ জুলাই: অধিনায়ক থিসারা পেরেরার সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সহজ জয় পেয়েছে সফরকারী শ্রীলংকা ‘এ’ দল। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লংকানরা ৬৭ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দলকে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা আনলো লংকানরা। প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দল ২ রানে হারিয়েছিলো শ্রীলংকা ‘এ’ দলকে।

    দ্বিতীয় ওয়াডেতে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলংকা। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ১২৯ রানের মধ্যে ৭ উইকেট হারায় লংকানরা। এক সময় প্রতিপক্ষকে দেড়শ রানের নীচে গুটিয়ে দেয়ার স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশের স্বপ্নকে ধুলিসাৎ করে দেন শ্রীলংকার অধিনায়ক থিসারা পেরেরা।

    সাত নম্বরে ব্যাট হাতে নেমে চার-ছক্কার ফুলঝুরি ফোটান পেরেরা। ৯টি চার ও ৫টি ছক্কায় ৮৮ বলে পেরেরার ১১১ রানের সুবাদে ২৭৫ রান বড় স্কোর গড়লে ২ বল বাকি থাকতেই অলআউট হয় শ্রীলংকা।

    জয়ের জন্য ২৭৬ রানের লক্ষ্যে দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান করে ফিরেন সৌম্য সরকার। এরপর ৫৩ রানের জুটি গড়েন বাংলাদেশের আরেক ওপেনার সাইফ হাসান ও তিন নম্বরে নামা জাকির হাসান। কিন্তু দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এরপর মিডল বা লোয়ার-অর্ডারের কোনো ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে না পারায় ২০৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

    দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন আল-আমিন। এছাড়া জাকির ৩২ ও সাইফ ২৮ রান করেন। শ্রীলংকার মালিন্দা পুস্পকুমারা ও নিশান পেইরিস ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলংকার পেরেরা।

    আগামী ২১ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা