পোলক ও স্টেইনকে পেছনে ফেললেন হেরাথ – BD Sports 24
  • পোলক ও স্টেইনকে পেছনে ফেললেন হেরাথ

    July 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গল (শ্রীলংকা), ১৪ জুলাই: টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে একদিনে দুই প্রোটিয়া পেসার শন পোলক এবং ডেল স্টেইনকে পেছনে ফেলেছেন লঙ্কান বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। এর ফলে টেস্টে বিশ্বের সর্বোচ্চ উইকেটশিকারি নবম বোলার এখন হেরাথ।

    নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গল টেস্টে নামার আগের ৯০ টেস্টে ১৬৪ ইনিংসে হেরাথের মোট উইকেট শিকার সংখ্যা ছিল ৪১৮। প্রথম ইনিংসে দুই উইকেট শিকার করায় তার উইকেট সংখ্যা দাঁড়ায় ৪২০। আজ দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিসের উইকেট শিকারের ফলে ৪২১ উইকেট শিকারে শন পোলক এবং ডেল স্টেইনের সাথে ভাগ বসান হেরাথ।

    এরপর ওপেনার মার্করামকে উইকেটরক্ষক ডিকবেলার ক্যাচে পরিণত করে টেস্টে ৪২২ উইকেট শিকার করে দুই প্রোটিয়া পেসার শন পোলক এবং ডেল স্টেইনকে পেছনে ফেলেন হেরাথ।  শেষদিকে ডেল স্টেইনের উইকেটটি নিজের ঝুলিতে নেয়ায় গল টেস্ট শেষে টেস্টে তার উইকেট শিকার সংখ্যা এখন ৪২৩। এরফলে নিজেকে বিশ্বের নবম উইকেটশিকারি বোলার হিসেবে প্রতিষ্ঠিত করেন। হেরাথ হচ্ছেন লঙ্কানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। ৮০০ উইকেট নিয়ে শীর্ষে রয়েছে লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

    ৪২৩ উইকেট শিকারের পথে ৪ উইকেট নিয়েছেন ২০ বার। ৫ উইকেট নিয়েছেন ৩৩ বার এবং ১০ উইকেট নিয়েছেন ৯ বার। তার বেস্ট বোলিং ৯/১২৭।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা