প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি – BD Sports 24
  • প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি

    August 19th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লিসবন, ১৯ আগস্ট: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে ওঠেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ১৯৯৪-৯৫ মৌসুমে সেমিতে পা রাখলেও ইউরোপের সেরা হয়ে ওঠা হয়নি কোনোবারই।

     

    মঙ্গলবার রাতে দাপুটে ম্যাচ খেলে জার্মানির ক্লাব আরবি লিপজিগকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে পা রাখে নেইমার-এমবাপ্পের পিএসজি।

     

    এদিন রাত একটায় লিসবনের মাঠে শুরু হওয়া খেলার পুরো সময়টাই পিএসজির নিয়ন্ত্রণে ছিল। ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র আর আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার ভেলকিতে পরাস্ত হয়েছে লিপজিগের খেলোয়াড়রা। ম্যাচের ৫৭.৬ শতাংশ বল দখলে রেখেছিল নেইমাররা। বিপরীতে লিপজিগ ৪২.৪ শতাংশ।

     

    ম্যাচ শুরুর ৬ মিনিটে প্রথম আক্রমণে যায় পিএসজি। সহজ সুযোগ মিস করেন নেইমার। বক্সের মধ্যে বল পেয়েও তাতে পা ছোঁয়াতে পারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পরের মিনিটে নেইমারের পাসে এমবাপ্পে বল জালে পাঠান। কিন্তু আগেই নেইমারের হাতে বল লেগে যাওয়ায় সেই গোল বাতিল করে দেয় রেফারি।

     

    এই ঘটনার ১৩ মিনিট পার গোলের দেখা পায় পিএসজি। ডি মারিয়ার সেট-পিস থেকে দর্শনীয় হেডে লিপজিগের গোলরক্ষককে পরাস্ত করেন মারকুইনস (১-০)।

     

    ম্যাচের ২৫ মিনিটে সমতায় ফিরতে পারত লিপজিগ। কিন্তু ডেনিশ স্ট্রাইকার পুলসেনের শর্টটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে সমতায় ফেরা হয়নি লিপজিগের। ৩৬ মিনিটে নেইমারের ফ্রি-কিক থেকে নেইমারের নেয়া শট গোলবারে লেগে ফেরত আসলে নিশ্চিত গোলবঞ্চিত হয় পিএসজি।

     

    ৪২ মিনিটে ডি মারিয়ার গোলে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এ সময় নেইমারের কাছ থেকে বল পেয়ে ডি বক্সে থাকা মারিয়া লিপজিগের জালে বল পাঠাতে ভুল করেননি (২-০)।

     

    ৫৬ মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন বার্নাট। ডি মারিয়ার কাছ থেকে বল পেয়ে লিপজিগের জাল কাঁটান বার্নাট (৩-০)।

     

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় লিপজিগকে ৩-০ গোলে বিধ্বস্ত করে প্রথমবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে পিএসজি। বায়ার্ন মিউনিখ ও অলিম্পিক লিওঁনের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল বিজয়ী দলের সাথে ফাইনালে মুখোমুখি হবে পিএসজি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...