প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক – BD Sports 24
  • প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক

    November 8th, 2017

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ০৮ নভেম্বর: জার্মানি ও ব্রাজিলের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে প্রথমবারের মত ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছেন বার্নালির মিডফিল্ডার জ্যাক কর্ক। ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেটের বিবেচনায় দলে আরো কিছু রদবদলের ইঙ্গিত ইতোমধ্যেই পাওয়া গেছে।

    সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল দুটির বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি ঐতিহ্যবাহী ওয়েম্বলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কিন্তু ইতোমধ্যেই দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রাহিম স্টার্লিং, ফাবিয়ান ডেলফ ও জর্ডান হেন্ডারসনের মত তারকারা। সে কারণেই সোয়ানসি ও সাউদাম্পটনের সাবেক খেলোয়াড় কর্ককে জাতীয় দলে ডেকেছেন সাউথগেট।

    এ সম্পর্কে ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে বলেছেন, কর্কের দলভুক্তির অর্থ হচ্ছে সেন্ট জর্জেস পার্কের অনুশীলনে ২২ জনকে নিয়েই সাউথগেট কাজ করবেন।

    এর আগে প্রাথমিকভাবে ঘোষিত ২৫ সদস্যের দল থেকে ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন টটেনহ্যামের ডেলে আলি, হ্যারি কেন ও হ্যারি উইঙ্কস। এফএ তাদের পূর্ববর্তী বিবৃতিতে জানিয়েছিল ম্যানচেস্টার সিটির স্টার্লিং ও ডেলফ ইংল্যান্ড জাতীয় দলে খেলতে না পারায় নিজ ক্লাবে ফিরে গেছেন। থাইয়ের ইনজুরির কারণে লিভারপুলে হেন্ডারসনেরও আসন্ন দুটি প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না।

    ইনজুরি সমস্যায় ওয়েস্ট হ্যামের বিপক্ষে লিভারপুলের সর্বশেষ লিগ ম্যাচে অনুপস্থিত ছিলেন হেন্ডারসন। পিঠের ইনজুরির কারণে সিটি উইঙ্গার স্টার্লিং বিশ্রামে রয়েছেন। অন্যদিকে রোববার আর্সেনালের বিপক্ষে কাফ ইনজুরিতে ভুগছেন ডেলফ। ২০১৫ সালের নভেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন এই মিডফিল্ডার। ইতোমধ্যেই ইনজুরি আক্রান্ত খেলোয়াড়দের স্থানে সাউথগেট দলে ডেকেছেন মাইকেল কেন ও জেক লিভারমোরকে। তবে চেলসি ডিফেন্ডার গ্যারি কাহিল ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন যা ইংলিশ শিবিরে স্বস্তি এনে দিয়েছে।

    আগামী শুক্রবার জার্মানির বিপক্ষে ও ১৪ নভেম্বর প্রীতি ম্যাচে ব্রাজিলের মোকাবেলা করবে ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা