প্রথমার্ধে শেখ জামালের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে মোহামেডান – BD Sports 24
  • প্রথমার্ধে শেখ জামালের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে মোহামেডান

    November 6th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৬ নভেম্বর: গ্রুপ ‘ডি’ থেকে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে গ্রুপ পর্বের শেষ খেলায় শেখ জামালের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে রয়েছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ৩৩ মিনিটে ল্যান্ডিং ডারবু গোলটি করেন।

    ২ মিনিটে শেখ জামালের আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানোর অমার্জনীয় ভুলে লিড নেয়া হয়নি শেখ জামালের। এ সময় ডি বক্সের বাইরে থেকে সলোমন সিং-এর থ্রু পাস থেকে ডি বক্সের ভেতরে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট দ্বিতীয় বার ঘেঁষে বাইরে যায়। এ সময় তার সামনে মোহামেডানের গোলরক্ষক ছাড়া আর কেউ ছিলেন না।

    ২৫ মিনিটে ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় শেখ জামাল। কিন্তু অধিনায়ক সলোমন কিং-এর নেয়া ডান পায়ের শট মোহামেডান গোলরক্ষক সারওয়ার জাহানের হাতে সরসরি আশ্রয় নিলে গোলের দেখা পায়নি শেখ জামাল।

    ৩০ মিনিটে আবারও সহজ সুযোগ নষ্ট করেন শেখ জামাল অধিনায়ক সলোমন কিংস। ডি বক্সের বাইরে থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের ঢুকে পড়েন সলোমন কিং। কিন্তু তার নেয়া ডান পায়ের শট মোহামেডানের আগুয়ান গোলরক্ষক সারওয়ার জাহান শুয়ে-পড়ে রুখে দেন।

    ৩৩ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ডি-বক্সের কিছুটা বাইরে মোহামেডানের কিংসলে চিগুজিকে ধাক্কা দেন শেখ জামালের আরিফুল ইসলাম। এতে রেফারি সুজিত ব্যানার্জি ফ্রি-কিকের বাঁশি বাজান। ফ্রি কিক থেকে মোহামেডানের গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবু ডান পায়ের অসাধারণ শটে শেখ জামাল গোলরক্ষক মো: নাইমকে পরাস্ত করেন। তার নেয়া শট দ্বিতীয় বার দিয়ে জাল স্পর্শ করে (১-০)।

    ৩৭ মিনিটে আরও একটি গোলের প্রচেষ্টা নস্যাৎ করে দেন মোহামেডান গোলরক্ষক সারওয়ান জাহান। এ সময় ছোট ডি’র ভেতর থেকে লুসিয়ানোর নেয়া শট মোহামেডান গোলরক্ষক ফিস্ট কর প্রতিহত করেন। ফিরতি বলে আবারও শট নেন লুসিয়ানো। কিন্তু সেটিও রুখে দেন মোহামেডান গোলরক্ষক সারওয়ান জাহান।

    ৪০ মিনিটে আবার গোল করতে ব্যর্থ হয় শেখ জামাল। ডি বক্সের বাইরে থেকে শেখ জামালের শ্যামল মিয়ার নয়া বাম পায়ের শট মোহামেডান গোলরক্ষক অনেকটা লাফিয়ে নিজের নিয়ন্ত্রণে বল নেন।

    ৪৫+২ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে শেখ জামাল অধিনায়ক সলোমন কিং-এর নেয়া ফ্রি-কিক ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে গেলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে সাদা-কালো জার্সিধারীরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা