প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ – BD Sports 24
  • প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে মালদ্বীপ

    September 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ সেপ্টেম্বর: সাফ সুজুকি কাপ ফুটবলের প্রথম সেমিফাইনালে নেপালের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে রয়েছে মালদ্বীপ। অধিনায়ক আকরাম আবদুল ঘানি গোলটি করেন।

    ৯ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় মালদ্বীপ। এ সময় ডান প্রান্তে ডি বক্সের বাইরের কোনায় ফ্রি কিক পায় মালদ্বীপ। অধিনায়ক আকরাম আবদুল ঘানির নেয়া বাম পায়ের বাঁকানো শট থেকে মালদ্বীপের মোহাম্মেদ সামদুহ পা লাগাতে ব্যর্থ হলেও গোল পেতে অসুবিধা হয়নি মালদ্বীপের। আকরাম আবদুল ঘানির নেয়া ফ্রি-কিক নেপালের গোলরক্ষক কিরন কুমার লিম্বুকে বোকা বানিয়ে জাল স্পর্শ করে (১-০)।

    এর পরপরই মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণেই দুই দলই স্বাভাবিক খেলা প্রদর্শনে অসুবিধার সম্মুখীন হয়।

    ১৬ মিনিটে নেপালের একটি গোলের প্রচেষ্টা ব্যর্থ হয়। ডান প্রান্ত থেকে নেপালের অধিনায়ক ভারত খাওয়াজের নেয়া শট সরাসরি মালদ্বীপের গোলরক্ষক মোহাম্মদ ফয়সালের হাতে জমা পড়লে গোল পরিশোধ করা হয়নি নেপালের।

    ১৯ মিনিটে ডানপ্রান্ত দিয়ে আক্রমণে যায় নেপাল। ডি বক্সের কিছুটা বাইরে ফ্রি-কিক পায় নেপাল। নেপালের রক্ষণভাগের খেলোয়াড় সুমন আরইয়ালের নেয়া ফ্রি কিক অল্পের জন্য দ্বিতীয় বারের উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা পায়নি নেপাল।

    ২২ মিনিটে আবারও আক্রমণে যায় নেপাল। এবার বাম প্রান্তে ডি বক্সের বাইরে আবারও ফ্রি-কিক পায় নেপাল। স্ট্রাইকার সুনীল বাল-এর নেয়া ডান পায়ের বাঁকানো ফ্রি-কিক মালদ্বীপ গোলরক্ষক মোহাম্মেদ ফয়সাল ফিস্ট করে রুখে দেন। ফিরতি বলে নেপালের অধিনায়ক ভারত খাওয়াজের নেয়া শট ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ২৪ মিনিটে আবারও গোল করে এগিয়ে যেতে পারতো মালদ্বীপ। ডান প্রান্তে ডি-বক্সের বাইরে ফ্রি-কিক পায় নেপাল। অধিনায়ক আকরাম আবদুল ঘানির নেয়া বাম পায়ের ফ্রি কিক প্রথম পোস্ট দিয়ে গোলে ঢোকার মুহূর্তে নেপাল গোলরক্ষক কিরন কুমার লিম্বু বাম দিকে ঝাঁপিয়ে নিশ্চিত গোল হজম থেকে দলকে রক্ষা করেন।

    ২৫ মিনিট খেলা হওয়ার পর বৃষ্টিসহ বজ্রপাতের কারণে রেফারি খেলা বন্ধ করে দেন। বৃষ্টির কারণে ৩৫ মিনিটে খেলা বন্ধ থাকার পর বিকেল ৫.০০টায় আবারও খেলা শুরু হয়। দুই দলই আক্রমণ-পাল্টাআক্রমণ করে খেলতে থাকে।

    ৩৫ মিনিটে বাম প্রান্ত থেকে সুনীল বাল-এর ডান পায়ের ক্রস মালদ্বীপের গোলররক্ষক মোহাম্মেদ ফয়সাল ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৩৯ মিনিটে নেপালের আরও একটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন মালদ্বীপ গোলরক্ষক। এ সময় নেপালের বিমল ঘার্তি মাগারের নেয়া শট মালদ্বীপ গোলরক্ষক ফিস্ট করে প্রতিহত করেন। ফিরতি বলে ভারত খাওয়াজের নেয়া শট সাইড বাইর ঘেঁষে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি নেপালের।

    বৃষ্টির পর খেলা শুরু হলে প্রথমার্ধের বাকি ২০ মিনিটে নেপাল একচেটিয়া আধিপত্য বিস্তার করেও গোল পরিশোধ করতে পারেনি। মালদ্বীপের গোলরক্ষক মোহাম্মেদ ফয়সাল নেপালের বেশ কয়েকটি আক্রমণ দক্ষতার সাথে রুখে দিলে প্রথমার্ধে ১-০তে এগিয়ে থাকে মালদ্বীপ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা