প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে তাজিকিস্তান – BD Sports 24
  • প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে তাজিকিস্তান

    October 9th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কক্সবাজার, ৯ অক্টোবর: বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের প্রথম সেমিফাইনালের প্রথমার্ধে ফিলিপাইনের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে রয়েছে তাজিকিস্তান। ৩১ মিনিটে তাজিক স্ট্রাইকার কমরন গোলটি করেন।

    শুরু থেকেই ‘এ’ গ্রুপের রানার্স্ আপ তাজিকিস্তান চড়াও হয়ে খেলতে থাকে ফিলিপাইনের উপর। প্রথমার্ধের বেশিরভাগ সময়ই তাজিকিস্তানের সব খেলোয়াড়কে মাঝ মাঠেই উপরে উঠে খেলতে দেখা যায়। বিশেষ করে তাজিক অধিনায়ক এবং দুই স্ট্রাইকার কমরন এবং মিসাগ বাহাদুরানের খেলা দর্শকদের নজর কাড়ে।

    ৪ মিনিটে আক্রমণে যায় তাজিকিস্তান। এ সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে নাজারভের নেয়া বাম পায়ের শট ফিলিপাইনের ডিফেন্ডার আমানির গায়ের লেগে ফেরত আসে।

    ৬ মিনিটে আবারও আক্রমণে যায় তাজিকিস্তান। এ সময় ডান প্রান্ত থেকে মিডফিল্ডার রহিমভ ফিলিপাইনের একজনকে কাটিয়ে গোলমুখে ক্রস করেন। তা থেকে তাজিকিস্তানের স্ট্রাইকার এরগাশেভ-এর নেয়া শট ফিলিপিন গোলরক্ষক শুয়ে-পড়ে প্রতিহত করেন।

    ৯ মিনিটে ফিলিপাইনের অধিনায়ক মিসাগ বাহাদুরানের নেয়া দূরপাল্লার শট ক্রস অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

    ১০ মিনিটে পাল্টা আক্রমণে যায় তাজিকিস্তান। এই সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে তাজিকিস্তান অধিনায়ক ফাতখুল্লুর নেয়া শট ফিলিপাইন গোলরক্ষক কাসাস ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ১৭ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় ফিলিপাইন। এ সময় ডি বক্সের সামান্য ভেতর থেকে ফিলিপিন অধিনায়ক মিসাগ বাহাদুরানের নেয়া ডান পায়ের শট গোলপোস্টের অনেক উপর দিয়ে বাইরে যায়।

    ১৯ মিনিটে তাজিকিস্তান গোলের একটি সহজ সুযোগ হাতছাড়া করে। এ সময় বাম প্রান্ত থেকে তাবরেজির নেয়া ক্রস থেকে চলন্ত বলে স্ট্রাইকার কমরণের নেয়া ভলি শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে যায়।

    ২১ মিনিটে আবারও সুযোগ নষ্ট করে তাজিকিস্তান। এ সময় নাজারভের ছোট্ট পাস থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে কমরনের নেয়া দুর্বল শট ফিলিপিন গোলরক্ষক কাসাস বামদিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে নিলে গোলের দেখা পায়নি তাজিকিস্তান।

    ২৫ মিনিটে তাজিকিস্তান অধিনায়ক ফাতখুল্লুর কাছ থেকে বল পেয়ে তাজিক স্ট্রাইকার কমরনের নেয়া শট সাইড বার ঘেঁষে বাইরে যায়।

    ২৯ মিনিটে ডি বক্সের ভেতর থেকে তাজিক অধিনায়ক ফাতখুল্লুর নেয়া শট ফিলিপিন গোলরক্ষক কাসাস বেশ দক্ষতার সাথে ফিস্ট করে তা রুখে দেন।

    ৩১ মিনিটে কাঙ্ক্ষিত গোরের দেখা পায় তাজিকিস্তান। এ সময় বাম প্রান্ত থেকে তাবরেজির ক্রস থেকে রহিমভের হেড থেকে স্ট্রাইকার কমরন হাফ ভলি শটে ফিলিপাইনের জাল কাঁপান (১-০)।

    ৩৩ মিনিটে জনসন ডেভিজের ক্রস থেকে মিডফিল্ডার ডেনিয়েলসের নেয়া হেড অল্পের জন্য ক্রস বারের উপর দিয়ে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি ফিলিপাইনের।

    ৩৯ মিনিটে গোলের সহজ সুযোগ করেন তাজিক স্ট্রাইকার কমরন। এ সময় বামপ্রান্তে গোললাইন বরাবর গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন কমরন।

    ৪৪ মিনিটে ডান দিক দিয়ে ডি বক্সের সামান্য বাইরে থেকে তাজিক অধিনায়ক ফাতখুল্লুর নেয়া দূরপাল্লার শট দ্বিতীয় বার ঘেঁষে বাইরে গেলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে তাজিকিস্তান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা