প্রথম ইন্দো-বাংলা কারাতে চ্যাম্পিয়নশিপ ৬ মার্চ শুরু – BD Sports 24
  • প্রথম ইন্দো-বাংলা কারাতে চ্যাম্পিয়নশিপ ৬ মার্চ শুরু

    February 27th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ ফেব্রুয়ারি: আগামী ৬ মার্চ থেকে যশোরের ঝিকরগাছায় শুরু হচ্ছে “ওয়ালটন প্রথম ইন্দো-বাংলা কারাতে চ্যাম্পিয়নশিপ”। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান হবে ৬ মার্চ সকাল ১১-৩০টায়। চ্যাম্পিয়নশিপের খেলাগুলো অনুষ্ঠিত হবে ঝিকরগাছা উপজেলা অডিটোরিয়ামে। সমাপনী অনুষ্ঠান হবে ৮ মার্চ।

    এ উপলক্ষে আজ দুপুরে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামের দ্বিতীয় তলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে চ্যাম্পিয়নশিপের নানাদিক তুলে ধরেন বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ্জামান মনি।

    ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ঝিকরগাছা কারাতে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম (রফিক) ও জুয়েল কারাতে একাডেমীর প্রতিষ্ঠাতা এবং এই চ্যাম্পিয়নশিপের টেকনিক্যাল ডিরেক্টর মো: হুমায়ুন কবির জুয়েল এ সময় উপস্থিত ছিলেন।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, উক্ত চ্যাম্পিয়নশিপে ভারতের পশ্চিমবঙ্গের দুটি দল এবং বাংলাদেশের যশোরের ঝিকরগাছার দুটি দল অংশগ্রহণ করছে। মোট ২০টি ইভেন্টে ৬৬ জন ছেলে ও মেয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। এর মধ্যে পশ্চিমবঙ্গের ১৬ জন ছেলে এবং ১০ জন মেয়ে এবং বাংলাদেশের ৩০ জন ছেলে ও ১০ জন মেয়ে প্রতিযোগী রয়েছে।

    খেলার পরিচালনা করবেন ১০ জন পুরুষ রেফারি। এর মধ্যে বাংলাদেশের ৮ জন এবং পশ্চিমবঙ্গের রয়েছেন ২ জন।

    পশ্চিমবঙ্গের ক্লাব দুটি হচ্ছে: জাপান কারাতে অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া এবং টাইগার কারাতে এসোসিয়েশন। বাংলাদেশের হয়ে অংশ নেবে যশোরের ঝিকরগাছার দুটি ক্লাব।

    ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, আমরা ঢাকার বাইরেও প্রতিযোগিতা আয়োজনে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছি। ভবিষ্যতে তা অব্যাহত রাখবো। আমি এই চ্যাম্পিয়নশিপের সফলতা কামনা করি। চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ছেলে মেয়ে উভয়কে ওয়ালটনের হোম অ্যাপ্লায়ন্স দিয়ে উৎসাহিত করা হবে।

    ঝিকরগাছা কারাতে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম (রফিক) বলেন, ঝিকরগাছায় কারাতেকে জনপ্রিয় করতে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এই প্রথমবারের মতো কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে যাচ্ছি। ওয়ালটনকে ধন্যবাদ জানাই। আমাদের আত্মবিশ্বাস আছে আমরা চ্যাম্পিয়ন হবো ইনশাল্লাহ।

    তিনি আরো জানান, গত ডিসেম্বরে ঝিকরগাছা থেকে একটি দল ভারতের পশ্চিমবঙ্গে টুর্নামেন্ট খেলে এসেছে। ওই টুর্নামেন্টে আমরা ৬টি স্বর্ণপদক ও ২টি রৌপ্যপদক লাভ করি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা