প্রথম জাতীয় মহিলা সফটবল কাল শুরু – BD Sports 24
  • প্রথম জাতীয় মহিলা সফটবল কাল শুরু

    December 20th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ ডিসেম্বর: আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে প্রথম জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা। ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে সকাল ১১টায় প্রধান অতিথি ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান এবং সোস্যাল এন্ড সাইবার সেফটি বাংলাদেশ-এর চেয়ারম্যান তৌহিদা নুপুর।

    এ উপলক্ষে আজ দুপুরে হকি ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন।

    তিনি জানান, ২০০৬ সাল থেকে আমরা নিয়মিত বেসবল প্রতিযোগিতার আয়োজন করে আসলেও এবারই প্রথমবারের মতো সফটবল আয়োজন করতে যাচ্ছি। আমাদের এই প্রতিযোগিতা আয়োজনে এগিয়ে এসেছে দেশীয় ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদনকারী কোম্পানি ওয়ালটন।

    তিনি জানান, প্রথম জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতায় দু’টি সার্ভিসেস দল ও ছয়টি জেলা দলসহ মোট আটটি দল অংশগ্রহণ করছে। আট দলকে দুই গ্রুপে ভাগ করে খেলা চলবে।

    খেলা পরিচালনার ক্ষেত্রে কতটুকু নিরপেক্ষতা বজায় থাকবে? একজন সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে আমিনুল ইসলাম লিটন বলেন, আমাদের দেশে প্রায় হাজারখানেক জাপানি নাগরিক বসবাস করেন। এদের বেশিরভাগই বেসবল-সফটবল খেলোয়াড়। আমরা জাপানি নাগরিকদের দিয়ে এই প্রতিযোগিতার খেলাগুলো পরিচালনা করবো। এতে যে নিরপেক্ষতা শতভাগ বজায় থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার ডন জানান, আমরা দেশের অনেকগুলো প্রতিযোগিতা প্রথমবারের মতো আয়োজনে সহযোগিতা করেছি। প্রথমবারের মতো জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা আয়োজনেও আমরা এগিয়ে এসেছি। আমরা অংশগ্রহণকারী প্রত্যেকটি দলের খেলোয়াড়দের জার্সি প্রদান করছি।

    টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান একেএম মিজানুর রহমান, ও সম্পাদক আজ আলী খান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

    অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে:

    গ্রুপ-এ: বাংলাদেশ পুলিশ, নড়াইল জেলা,  গাজীপুর (ইউএসএসিডিএসি) ক্লাব ও ঢাকা জেলা।

    গ্রুপ-বি: বাংলাদেশ আনসার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), এসকেএসপি সিরাজগঞ্জ ও ডিসিসি বেসবল-সফটবল ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১