প্রথম জয়ের স্বাদ পর্তুগালের: মরক্কোর বিদায় – BD Sports 24
  • প্রথম জয়ের স্বাদ পর্তুগালের: মরক্কোর বিদায়

    June 20th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    মস্কো, ২০ জুন: এবারের আসরে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেয়েছে গ্রুপ ‘বি’তে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। আজ দ্বিতীয় ম্যাচে তারা ১-০ গোলে পরাজিত করেছে মরক্কোকে। পর্তুগাল তাদের প্রথম খেলায় শক্তিশালী স্পেনের সাথে ৩-৩ গোলে ড্র করেছিল।
    অপরদিকে দ্বিতীয় ম্যাচে পর্তুগালের কাছে হেরে যাওয়ায় এবারের আসরের প্রথম দল হিসেবে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘন্টা বাজলো মরক্কো। উল্লেখ্য, মরক্কো তাদের প্রথম খেলায় ইরানের কাছে আত্মঘাতি গোলে ১-০তে পরাজয় বরণ করেছিল। ফলে টানা দ্বিতীয় হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় মরক্কো। যদিও তাদের খেলা একটি বাকি। আগামী ২৫ জুন স্পেনের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনের মোকাবেলা করবে মরক্কো।
    খেলার শুরুর ৪ মিনিটের মধ্যেই গোলের দেখা পায় পর্তুগাল। এ সময় বাম প্রান্ত থেকে কর্নার কিকে রোনালদো ডি বক্সের ভেতর থেকে নিচু হেডে মরক্কোর জালে বল পাঠান (১-০)। এ নিয়ে বিশ্বকাপের এবারের আসরে ৪টি গোল করলেন সিআর সেভেন। সেইসাথে এককভাবে গোলদাতার শীর্ষে রয়েছেন তিনি।
    আজ এক গোল করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। ৮৪টি আন্তর্জাতিক গোল করে ইউরোপিয়ানদের মধ্যে এতদিন শীর্ষে ছিলেন ফেরেঙ্ক পুসকাস। আজ মরক্কোর বিপক্ষে এক গোল করায় তার আন্তর্জাতিক গোলসংখ্যা এখন ৮৫। সেইসাথে ইউরোপিয়ানদের মধ্যে শীর্ষ আন্তর্জাতিক গোলদাতা হিসেবে নিজের নাম লেখান ক্রিশ্চিয়ানো রোনালদো।
    ৯ মিনিটে গোলের আরও একটি সুযোগ হাতছাড়া হয় রোনালদোর। এ সময় ডি বক্সের ভেতর থেকে তার নেয়া ডান পায়ের শট অল্পের জন্য সাইড বার ঘেঁষে বাইরে যায়।
    ১১ মিনিটে গোল পরিশোধের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি মরক্কো। এ সময় জিয়েক-এর নেয়া কর্নারে অধিনায়ক বেনাতিয়ার নেয়া হেড পর্তুগীজ গোলরক্ষক রুই পাত্রিসিও বাম দিকে ঝাঁপিয়ে নিজের নিয়ন্ত্রণে বল নিলে গোলের দেখা পায়নি মরক্কো।
    ২২ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জিয়েক-এর নেয়া ডান পায়ের শট সরাসরি গোলরক্ষক পাত্রিসিওর হাতে জমা পড়ে।
    ৪৫+২ মিনিটে ডান প্রান্তে কর্নার ফ্লাগ বরাবর ফ্রি কিক পায় পর্তুগাল। জিয়েক-এর নেয়া ফ্রি কিকে মরক্কোর স্ট্রাইকার বেলহানডার হেড অল্পের জন্য সাইড বার ঘেঁষে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি মরক্কোর।
    বিরতির পর দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণ করে খেলে। এর মধ্যে ৫৭ মিনিটে মরক্কোর স্ট্রাইকার বেলহানডার নেয়া হেড পর্তুগীজ গোলরক্ষক পাত্রিসিও রুখে দেন।
    ৭৮ মিনিটে আবারও সুযোগ পায় মরক্কো। এ সময় ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় মরক্কো। কিন্তু তা থেকে গোল করতে ব্যর্থ হন মরক্কোর অধিনায়ক বেনাটিয়া। সেইসাথে পর্তুগালের কাছে ১-০ গোলে হেরে যাওয়ায় দ্বিতীয় রাউন্ডের খেলার আশা শেষ হয়ে গেলো মরক্কোর।
    এ ম্যাচ জেতায় ২ খেলায় ৪ পয়েন্ট নিয়ে বর্তমানে গ্রুপ ‘বি’র শীর্ষে রয়েছে পর্তুগাল। আগামী ২৫ জুন পর্তুগাল তাদের তৃতীয় ম্যাচে ইরানের মুখোমুখি হবে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা