প্রথম জয়ের স্বাদ পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স – BD Sports 24
  • প্রথম জয়ের স্বাদ পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

    November 7th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ০৭ নভেম্বর: বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটের বড় ব্যবধানে চিটাগাং ভাইকিংসকে পরাজিত করে প্রথম জয়ের দেখা পায়। অপরদিকে হার দিয়ে এবারের বিপিএল শুরু করলো বন্দরনগরীর চিটাগাং ভাইকিংস।

    চিটাগাং ভাইকিংস-এর দেয়া ১৪৪ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে লিটন দাস ও জস বাটলার ভালো সূচনা এনে দেন। ৪৩ রানে প্রথম উইকেট হারায় কুমিল্লা। ব্যক্তিগত ২৩ রানে ফিরে যান লিটন দাস।

    লিটন দাসের বিদায়ের পর জস বাটলারের সাথে জুটি বাধেন ইমরুল কায়েস। এই দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেট জুটিতে ৫৭ রানের পার্টনারশিপ গড়ে দলের জয়ে ভূমিকা রাখেন। জস বাটলার ৪২ বলে তিনটি চার ও দুটি বিশাল ছক্কার সাহায্যে ৪৮ রান করে আউট হন। মাত্র ২ রানের জন্য ফিফটির দেখা পাননি এই মারকুটে ইংলিশ ক্রিকেটার।

    তৃতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েস ও মারলন স্যামুয়েলস আউট হওয়ার আর কোনো সুযোগ না দিয়ে ১৭.২ ওভারে স্কোরবোর্ডে ১৪৪ রান জমা করলে ৮ উইকেটের স্বস্তির জয় পায় কুমিল্লা। ইমরুল কায়েস ৩১ বলে অপ: ৩৩ এবং মারলন স্যামুয়েলস ছিলেন অত্যন্ত মারমুখী। তিনি মাত্র ১৮ বলে চারটি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৫ রানে অপরাজিত থাকেন।

    চিটাগাং ভাইকিংস-এর শুভাশিষ রায় একই শিকার করেন দুই উইকেট।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৩ রান করে চিটাগাং ভাইকিংস। লুক রঞ্চি সর্বোচ্চ ৪০ রান করেন। তার ২১ বলের ইনিংসে চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কার মার রয়েছে।

    এছাড়া সৌম্য সরকার ৩৮, দিলশান মুনাবীরা ২১ রান করে আউট হন।

    কুমিল্লার বোলারদের মধ্যে জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া ব্র্যাভো দুটি এবং আল আমিন ও মোহাম্মদ নবী একটি করে উইকেট শিকার করেন।

    ২৪ রান খরচায় তিন উইকেট শিকার করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ সাইফুদ্দিন ম্যাচ সেরার পুরস্কার পান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা