প্রথম দিনশেষে ইংল্যান্ডের স্কোর ১৯৮/৭ – BD Sports 24
  • প্রথম দিনশেষে ইংল্যান্ডের স্কোর ১৯৮/৭

    September 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওভাল, ৮ সেপ্টেম্বর: ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টেস্ট সিরিজের সবশেষটিতে গতকাল রাতে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ৭ উইকেটে ১৯৮ রান করেছে স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুকের বিদায়ী টেস্ট ম্যাচটিতে টস জিতে ইংলিশ অধিনায়ক জো রুট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

    উদ্বোধনী জুটিতে অ্যালিস্টার কুক এবং কিটন জেনিংস ৬০ রানের পার্টনারশিপ গড়েন। ব্যক্তিগত ২৩ রানে কিটন জেনিংস জাদেজার বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিলে প্রথম উইকেটের পতন ঘটে স্বাগতিকদের।

    দ্বিতীয় উইকেটে কুক মইন আলীকে সাথে নিয়ে ৭৩ রানের পার্টনারশিপ গড়েন। বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ৭১ রান করে সাজঘরে ফিরেন কুক। এদিন ৫৭তম টেস্ট ফিফটির দেখা বাঁহাতি এই ইংলিশ ওপেনার। ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ বোল্ড করে দেন কুককে।

    বুমরাহ ওই ওভারের ৫ম বলে অধিনায়ক জো রুটকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেললে তৃতীয় উইকেট হারায় ইংল্যান্ড। রানের খাতা খুলতে পারেননি জো রুট। দলীয় ১৩৪ রানে উইকেটরক্ষক জনি বেয়ারস্টোকে বিদায় করে দেন অপর ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ইশান্ত শর্মার দুর্দান্ত ডেলিভারিতে উইকেটরক্ষক রিসাব পান্ট-এর হাতে ক্যাচ দিতে বাধ্য হন রানের খাতা খুলতে না পারা জনি বেয়ারস্টো।

    ৫ম উইকেটে বেন স্টোকস ও মইন আলী ৩৭ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। ১১ রান করা বেন স্টোকস জাদেজার বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন। দলীয় রান তখন ১৭১। ১৭৭ রানে মইন আলীকে বিদায় করে দেন ইশান্ত শর্মা। ৫০ রান করা মইন আলী ইশান্ত শর্মার বলে উইকেটের পেছনে রিসাব পান্ট-এর হাতে ক্যাচ দিতে বাধ্য হন। এদিন ক্যারিয়ারের ১৩তম ফিফটির দেখা পান মইন আলী।

    একই ওভারের পঞ্চম বলে স্যাম কারানকে উইকেটরক্ষক রিসাব পান্ট-এর হাতে ক্যাচ দিতে বাধ্য করলে অষ্টম উইকেট হারায় ইংল্যান্ড। রানের খাতা খুলতে পারেননি স্যাম কারান।

    এরপর জস বাটলার ও আদিল রশিদ প্রথম দিনের বাকি সময়টা কাটিয়ে দিলে ৯০ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৯৮/৭। জস বাটলার ১১ এবং আদিল রশিদ ৪ রানে অপরাজিত থেকে প্রথম দিনের খেলা শেষ করেন।

    ভারতীয় বোলারদের দাপটে ইংল্যান্ডের তিন-তিনজন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান অধিনায়ক জো রুট, জনি বেয়ারস্টো এবং স্যাম কারান ০ রানে বিদায় নেন।

    ভারতীয় বোলারদের মধ্যে পেসার ইশান্ত শর্মা তিনটি। অপর পেসার জাসপ্রিত বুমরাহ দুটি এবং স্পিনার রবীন্দ্র জাদেজা দুটি উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ১৯৮/৭ (৯০ ওভার) (অ্যালিস্টার কুক ৭১, মইন আলী ৫০, কিটন জেনিংস ২৩, জস বাটলার অপ. ১১ ও আদিল রশিদ অপ. ৪; ইশান্ত শর্মা ৩/২৮, জাসপ্রিত বুমরাহ ২/৪১, রবীন্দ্র জাদেজা ২/৫৭)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...