প্রথম দিনে ইংলিশদের সংগ্রহ ৯ উইকেটে ২৮৫ রান – BD Sports 24
  • প্রথম দিনে ইংলিশদের সংগ্রহ ৯ উইকেটে ২৮৫ রান

    August 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্মিংহাম, ১ আগস্ট: হাজারতম টেস্টের প্রথম দিনে টস জিতে ইংলিশ অধিনায়ক জো রুট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। দিন শেষে জো রুট এবং জনি বেয়ারস্টোর ফিফটির কল্যাণে ৮৮ ওভার মোকাবেলায় ৯ উইকেটে ২৮৫ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

    উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন অভিজ্ঞ অ্যালিস্টার কুক এবং কিটন জেনিংস। ব্যক্তিগত অপয়া ১৩ রানে বিদায় নেন ওপেনার অ্যালিস্টার কুক। ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন কুক। দলীয় রান তখন ২৬।

    দ্বিতীয় উইকেটে কিটন জেনিংস এবং অধিনায়ক জো রুট ৭২ রানের পার্টনারশিপ গড়েন। ৪২ রান করা জেনিংস মোহাম্মদ সামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান। দলীয় রান তখন ৯৮। এই রানের সাথে ১৪ রান যোগ করতেই সাজঘরে ফেরত যান ডেভিড মালান। ডেভিড মালানকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন মোহাম্মদ সামি। ৮ রানের বেশি এগুতে পারেননি তিনি।

    চতুর্থ উইকেটে অধিনায়ক জো রুট এবং জনি বেয়ারস্টো ১০৪ রানের বড় পার্টনারশিপ গড়েন। ব্যক্তিগত ৮০ রানে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হয়ে বিদায় নেন জো রুট। দলীয় স্কোর তখন ২১৬। জোট রুট ক্যারিয়ারের ৪১তম ফিফটির দেখা পান আজ। এবং টেস্টে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

    ২২৩ রানে বিদায় নেন জনি বেয়ারস্টো। উমেশ যাদবের বলে ব্যক্তিগত ৭০ রানে সরাসরি বোল্ড হন জনি বেয়ারস্টো। এদিন ক্যারিয়ারের ১৮তম ফিফটির দেখা পান তিনি। ১ রান যোগ করতেই জস বাটলারকে বিদায় করে দেন অশ্বিন। রানের খাতা খুলতে পারেননি বাটলার।

    ২৪৩ রানে বেন স্টোকসের বিদায়ে সপ্তম উইকেট হারায় ইংলিশরা। ২১ রান করা বেন স্টোকস অশ্বিনের বলে অশ্বিনের হাতেই ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ২৭৮ রানে ১৩ রান করা আদিল রশিদ ইশান্ত শর্মার বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দিলে অষ্টম উইকেটের পতন ঘটে ইংল্যান্ডের। ২৮৩ রানে অশ্বিন স্টুয়ার্ট ব্রডকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেললে নবম উইকেট হারায় ইংল্যান্ড। ১ রানের বেশি এগুতে পারেননি ব্রড।

    ৮৮ ওভার মোকাবেলা শেষে ৯ উইকেটে ২৮৫ রান স্কোরবোর্ডে জমা করার পর প্রথম দিনের খেলার ইতি টানেন আম্পায়ারদ্বয়। স্যাম কারান ২৪ এবং জেমন অ্যান্ডারসন ০ রানে অপরাজিত ছিলেন।

    ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া মোহাম্মদ সামি দুটি এবং উমেশ যাদব ও ইশান্ত শর্মা একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস (প্রথম দিন শেষে): ২৮৫/৯ (জো রুট ৮০, জনি বেয়ারস্টো ৭০, জেনিংস ৪২, বেন স্টোকস ২১, স্যাম কারান অপ. ২৪, জেমন অ্যান্ডারসন অপ. ০; রবিচন্দ্রন অশ্বিন ৪/৬০, মোহাম্মদ সামি ২/৬৪)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা