প্রথম দিনে ৫ উইকেটে ২৩৬ রান সংগ্রহ জিম্বাবুয়ের – BD Sports 24
  • প্রথম দিনে ৫ উইকেটে ২৩৬ রান সংগ্রহ জিম্বাবুয়ের

    November 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ৩ নভেম্বর: বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিন শেষে ৯১ ওভার মোকাবেলায় ৫ উইকেটে ২৩৬ রান করেছে সফরকারী জিম্বাবুয়ের। অধিনায়ক মাসাকাদজা এবং শেন উইলিয়ামসের অর্ধশত রানের কল্যাণে

    দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। স্বাগতিক বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের বলে সরাসরি স্ট্যম্প ওপড়ে যায় জিম্বাবুয়ে ওপেনার ব্রায়ান চারির। অপয়া ১৩ রানে বিদায় নেন ব্রায়ান চারি।

    ৪৭ রানে আবারও আঘাত হানেন তাইজুল। তাইজুলের এবারের শিকার জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর। ৬ রান করে টেইলর তাইজুল ইসলামের বলে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়ে বিদায় নেন। সেইসাথে দ্বিতীয় উইকেটের পতন ঘটে জিম্বাবুয়ের।

    তৃতীয় উইকেটে অধিনায়ক মাসাকাদজা ও শেন উইলিয়ামস ৩৮ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। অধিনায়ক মাসাকাদজা ক্যারিয়ারের অষ্টম ফিফটির দেখা পান আজ। বাংলাদেশের পেসার আবু জায়েদের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেবার আগে নিজের নামের পাশে যোগ করেন ৫২ রান।

    চতুর্থ উইকেটে শেন উইলিয়ামস এবং সিকান্দার রাজা ৪৪ রানের পার্টনারশিপ গড়েন। বাংলাদেশের অভিষিক্ত স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে সরাসরি বোল্ড হয়ে বিদায় নেন সিকান্দার রাজা। ১৯ রান করেন তিনি।

    পঞ্চম উইকেটে শেন উইলিয়ামস এবং পিটার মুর ৭২ রানের বড় পার্টনারশিপ গড়েন। অধিনায়ক মাহামুদুল্লাহ রিয়াদের বলে মেহেদী হাসান মিরাজের তালুবন্দী হন ৮৮ রান করা শেন উইলিয়ামস। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। তার ১৭৩ বলের ইনিংসে ৯টি বাউন্ডারির মার ছিল।

    ষষ্ঠ উইকেটে পিটার মুর এবং রেজিস চাকাবভা ৩৫ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন থেকে প্রথম দিনের খেলা শেষ করেন। প্রথম দিন শেষে ৯১ ওভার মোকাবেলায় ৫ উইকেটে ২৩৬ রান করে জিম্বাবুয়ে। পিটার মুর ৩৭ এবং রেজিস চাকাবভা ২০ রানে অপরাজিত থাকেন।

    বাংলাদেশের স্পিনার তাইজুল দুটি এবং নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ এবং মাহামুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা