প্রথম ম্যাচেই চেলসির জয় – BD Sports 24
  • প্রথম ম্যাচেই চেলসির জয়

    August 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হাডার্সফিল্ড, ১২ আগস্ট: নতুন মৌসুমকে সামনে রেখে দীর্ঘ বিরতির পরে দলের গতি ফিরিয়ে আনতে কিছুটা সময় লাগবে বলেই ধারণা করেছিলেন চেলসির নতুন কোচ মরিজিও সারি। কিন্তু কোচের ধারণাকে ভুল প্রমাণ করে হাডার্সফিল্ডের মাঠে ৩-০ গোলের জয় দিয়ে প্রিমিয়ার লিগ মৌসুম শুরু করেছে চেলসি।

    স্ট্যামফোর্ড ব্রিজে চার সপ্তাহ আগে কোচের দায়িত্ব নেবার পরে এটাই ছিল ইতালিয়ান ম্যানেজারের প্রথম কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ।

    দলবদলের বাজারে দলের প্রধান গোলরক্ষক থিবাট কোর্তোয়ার স্থানে কেপা আরিজাবালাগাকে রেকর্ড ফি’তে দলে নিয়ে হইচই ফেলে দিয়েছিল ব্লুজরা। প্রাক-মৌসুম প্রস্তুতিতে দলের মূল তারকা এডেন হ্যাজার্ড ও উইলিয়ানের ইনজুরি নিয়েও অস্বস্তিতে ছিল চেলসি। তবে শেষ পর্যন্ত এন’গোলো কান্টে, জর্জিনগো ও পেড্রো রড্রিগুয়েজের গোলে জন স্মিথ স্টেডিয়ামে মৌসুমের প্রথম ম্যাচে কোনো অঘটন ঘটতে দেয়নি সারি শিষ্যরা। একইসাথে নাপোলিতে তিন বছর অ্যাটাকিং স্টাইলের জন্য পরিচিত সারি চেলসিতেও যে নিজের ধারা বজায় রেখেছেন তা প্রথম ম্যাচেই প্রমাণিত হলো।

    হাডার্সফিল্ডের বিপক্ষে প্রথম থেকেই আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলতে নামলেও শুরুতে কিছুটা অস্বস্তিতে ছিল চেলসি। প্রথমার্ধ চেলসি মাত্র দুটি ভাল শট করতে পেরেছে। দুই অর্ধেই তারা গোলে পেয়েছে এবং কখনই নিজেদের এগিয়ে যাওয়াটাকে আত্মতুষ্টি হিসেবে দেখেনি। যে কারণে শেষ পর্যন্ত তারা ম্যাচটাকে ধরে রাখতে পেরেছিল। নতুন কোচকে এক্ষেত্রে সহযোগিতা করেছেন বিশ্বকাপ থেকে ফেরা তারকা ও নতুন চুক্তিভুক্ত খেলোয়াড়রা। বিশ্বকাপ জয়ী ফ্রেঞ্চ দলের মিডফিল্ডার কান্টে ফাইনাল খেলার মাত্র ২৭ দিন পরে কাল ক্লাবের দায়িত্ব পালনে মাঠে নেমেছিলেন। উইলিয়ানের ক্রস থেকে ৩৪ মিনিটে তার গোলেই এগিয়ে যায় চেলসি। নাপোলি থেকে সারির সহযোগিতায় চেলসিতে আসা জর্জিনহো এরপর ৪৫ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন। যদিও মার্কোস আলোনসোর সাথে ক্রিস্টোফার শিনডালরের ফাউলটা দুর্ঘটনাবশত বলেই হাডার্সফিল্ড দাবি জানিয়েছিল।

    শেষ ১৫ মিনিটে উইলিয়ানের বদলী হিসেবে মাঠে নামেন হ্যাজার্ড। ৮০ মিনিটে বেলজিয়ান এই তারকার পাস থেকে পেড্রো দলের পক্ষে তৃতীয় গোলটি করেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা