প্রথম ম্যাচে কাল বাহরাইনের মুখোমুখি বাংলাদেশ – BD Sports 24
  • প্রথম ম্যাচে কাল বাহরাইনের মুখোমুখি বাংলাদেশ

    September 16th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৬ সেপ্টেম্বর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ‘এফ’ গ্রুপের খেলা গতকাল শনিবার থেকে কলমাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে।

    আগামীকাল সোমবার নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ বাহরাইন। বিকেল ৩.৩০টায় শুরু হবে ম্যাচটি। সকাল ১১.৩০টায় দিনের প্রথম ম্যাচে লড়বে লেবানন ও সংযুক্ত আরব আমিরাত।

    এই ম্যাচকে সামনে রেখে আজ রোববার অনুশীলন করেছে বাংলাদেশ ও বাহরাইন অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। বাংলাদেশ দলের কোচ গোলাম রাব্বানী ছোটন এই ম্যাচকে সামনে রেখে বলেছিলেন, ‘এই টুর্নামেন্টকে সামনে রেখে আমরা গেল বছরের ডিসেম্বর থেকেই প্রস্তুতি নিচ্ছি। এর মধ্যে আমরা তিনটি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেছি। তার মধ্যে দুটিতে চ্যাম্পিয়ন হয়েছি, একটিতে সবশেষ রানার্স-আপ হয়েছি। আগের তিন টুর্নামেন্টে আমাদের যে দুর্বলতা ছিল সেগুলো নিয়ে কাজ করেছি। আমাদের প্রস্তুতি ভালো। দলের সবাই সুস্থ আছে। আশা করছি বাহরাইনের বিপক্ষে আমরা ভালোভাবেই শুরু করতে পারব। আমাদের লক্ষ্য বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে থাইল্যান্ডে যাওয়ার পথে এগিয়ে থাকা।’

    অধিনায়ক মারিয়া মান্দা সকলের কাছে দোয়া ও সমর্থন চেয়ে বলেছিলেন, ‘ঘরের মাঠে খেলা। আমরা ভালোভাবেই প্রস্তুতি নিয়েছি। আমাদের গ্রুপের বাকি চারটি টিমের চেয়ে র‌্যাংকিংয়ে আমরা এগিয়ে। আশা করছি ভালো ফল করতে পারব। সবাই আমাদের জন্য দোয়া করবেন। আর খেলা দেখতে মাঠে আসবেন।’

    বাহরাইনের পর ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ খেলবে লেবাননের বিপক্ষে। ২১ সেপ্টেম্বর মারিয়া মান্ডা-শামসুন্নাহারদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। আর ২৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে ভিয়েতনামের মেয়েদের বিপক্ষে।

    ১৫-২৩ সেপ্টেম্বর পর্যন্ত হবে এই প্রতিযোগিতা। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে শীর্ষ দল সুযোগ পাবে বাছাইপর্ব খেলার। ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা