প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় জানালেন ক্লিংগার – BD Sports 24
  • প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় জানালেন ক্লিংগার

    March 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ২ মার্চ: প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন গত দুই দশক ধরে অস্ট্রেলিয়ার ঘরোয়া আসরে দাপটের সাথে খেলে যাওয়া ডান-হাতি ব্যাটসম্যান মাইকেল ক্লিংগার। চলতি মৌসুমেই শেষ হচ্ছে তার প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ার। তবে টি-২০ লিগ বিগ ব্যাশে নিজের খেলা চালিয়ে যাবেন বলে জানান তিনি।

    অস্ট্রেলিয়ার ঘরোয়া আসরে প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনটি দল ভিক্টোরিয়া, দক্ষিণ অস্ট্রেলিয়া ও পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ক্লিংগার। এ ছাড়াও ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ওরচেস্টারশায়ার ও গ্লুচেস্টারশায়ারের হয়েও খেলেছেন তিনি।

    শেফিল্ড শিল্ডের চলতি মৌসুমে পশ্চিম অস্ট্রেলিয়ার দলে থাকলেও এখন পর্যন্ত কোনো ম্যাচই খেলেননি তিনি। তবে মৌসুমের শেষের দিকে তার খেলার সম্ভাবনা রয়েছে।

    প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে নিজের অবসরের ব্যাপারে ক্লিংগার বলেন, ‘গেলো ১৯ বছর অস্ট্রেলিয়ার ঘরোয়া আসরের অংশ হতে পেরে নিজেকে অত্যন্ত ভাগ্যবান ও সুখী মনে করছি। এখানে কাটানো প্রতিটি মিনিটই আমি উপভোগ করেছি। কিন্তু এখন সময় এসেছে প্রথম শ্রেণীর ক্রিকেটকে বিদায় বলার। আমি পরিবার, ক্লাব-খেলোয়াড়দের ধন্যবাদ জানাচ্ছি।’

    ক্যারিয়ারে আন্তর্জাতিক ম্যাচ হিসেবে মাত্র ৩টি টি-২০ খেলেছেন ৩৭ বছর বয়সী ক্লিংগার। গত বছর ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে অভিষেক সিরিজে ১টি হাফ-সেঞ্চুরিতে ১৪৩ রান করেন তিনি।

    আর ১৮২টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩০টি সেঞ্চুরি ও ৪৯টি হাফ-সেঞ্চুরিতে ১১,৩২০ রান সংগ্রহ করেছেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা