প্রথম সেঞ্চুরি লোকেশ রাহুলের – BD Sports 24
  • প্রথম সেঞ্চুরি লোকেশ রাহুলের

    September 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৪ সেপ্টেম্বর: আইপিএলের এবারের আসরে প্রথম সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। আসরের ষষ্ঠ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এই কীর্তি গড়েন তিনি। এটি তার আইপিএলের দ্বিতীয় সেঞ্চুরি।

     

    উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে শেষ অবধি ক্রিজে অবস্থান করে অপরাজিত ১৩২ রান করে মাঠ ছাড়েন পাঞ্জাব অধিনায়ক। তার ৬৯ বলের ইনিংসে ১৪টি চার ও ৭টি ছক্কার মার রয়েছে।

     

    ৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন লোকেশ রাহুল। এরপর বাকি ৭ বলে আরও ৩২ রান যোগ করায় ১৩২ রানে অপরাজিত থাকেন তিনি। তার এই বিধ্বংসী ইনিংসের কল্যাণে ৩ উইকেটে ২০৬ রানের বড় স্কোর গড়ে কিংস ইলেভেন পাঞ্জাব।

     

    এদিন আইপিএলে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ২০০০ রানের মালিক হলেন কেএল রাহুল। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল ২০০০ রানের গন্ডি পেরনোর পথে কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকারের আট বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন রাহুল।

     

    এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ২০০০ রানের নজির ছিল শচিন টেন্ডুলকারের দখলে। ২০১২ আইপিএল মৌসুমে ৬৩ ইনিংসে ২ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছিলেন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। সেই নজির ভেঙে আইপিএলে এদিন ৬০ ইনিংসে ২ হাজার রানের গন্ডি ছুঁলেন রাহুল। দুবাইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই মাইলফলকে পৌঁছেন তিনি।

     

    বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় ওভারে আরসিবি ফাস্ট বোলার ডেল স্টেইনের ডেলিভারি বাউন্ডারিতে পাঠিয়ে আইপিএলে ২০০০ রানের এলিট ক্লাবে নাম লেখান সাম্প্রতিক সময়ে জাতীয় দলের অন্যতম ইউটিলিটি ক্রিকেটার। ২০১৮ কিংস ইলেভেন পাঞ্জাবে যোগদানের পর থেকেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে ফর্মের তুঙ্গে রয়েছেন ২৮ বছরের এই ডানহাতি ক্রিকেটার। গত মৌসুমে ১৪টি লিগ ম্যাচে ১টি শতরান এবং ৬টি অর্ধশতরান সহযোগে ৫৯৩ রান এসেছিল রাহুলের ব্যাট থেকে। সর্বোচ্চ অপরাজিত ১০০।

     

    উল্লেখ্য, প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সুপার ওভারে হেরে ত্রয়োদশ আইপিএল অভিযান শুরু করে রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব। প্রথম ম্যাচে ব্যাট হাতে সফল হতে পারেননি পাঞ্জাব অধিনায়ক। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রাহুলের ব্যাট থেকে এসেছিল ১৯ বলে মাত্র ২১ রান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...