প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে বাংলাদেশের হার – BD Sports 24
  • প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে বাংলাদেশের হার

    January 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ, ০৮ জানুয়ারি: আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। বাংলাদেশসহ ১৬টি দেশ এই আসরে অংশগ্রহণ করছে। মূল পর্বের লড়াইয়ের আগে দলগুলো পরস্পরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে। আজ গ্রুপ ডি’র দল আফগানিস্তান ও গ্রুপ সি’র দল বাংলাদেশ প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়। সেই প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৫৬ রানে হেরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৪৮.২ ওভার মোকাবেলায় ২০৬ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন ৮ নম্বরে ব্যাট করতে নামা আফগান ব্যাটসম্যান আজমতুল্লাহ ওমরজাই। তার ৬৬ বলের ইনিংসে ৫টি চার ও ৫টি ছক্কার মার রয়েছে।

    এছাড়া বাহির শাহ ৪৪, ইব্রাহিম জাদরান ৩২ ও মুজিব ১৫ রান করে আউট হন। বাংলাদেশের বোলারদের মধ্যে হাসান মাহমুদ একাই শিকার করেন চার উইকেট। এছাড়া রবিউল হক তিনটি ও টিপু সুলতান দুটি উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে নেমে আফগান দুই বোলার নবীন-উল-হক ও কায়েস আহমেদের মারাত্মক বোলিংয়ে ৪১.৪ ওভারে ১৫০ রানে বাংলাদেশের ইনিংস গুটিয়ে গেলে ৫৬ রানে হেরে যায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে ওপেনার পিনাক ঘোষ সর্বোচ্চ ৫৪ রান করেন। এছাড়া অধিনায়ক সাইফ হাসানের ৪৩ রান উল্লেখযোগ্য। আফগান বোলারদের দাপটে বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

    বিজয়ী দলের নবীন-উল-হক ও কায়েস আহমেদ তিনটি করে উইকেট নেন।

    বাংলাদেশ আগামী ১৩ জানুয়ারি বিশ্বকাপ আসরের উদ্বোধনী ম্যাচে নামিবিয়ার এবং আফগানিস্তান পাকিস্তানের মুখোমুখি হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা