প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সহজ জয় – BD Sports 24
  • প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সহজ জয়

    July 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রটেরডাম, ৫ জুলাই: আইসিসি ওমেন্স ওয়ার্ল্ড টি২০ কোয়ালিফায়ারের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল ৯ উইকেটে পরাজিত করেছে স্কটল্যান্ড নারী ক্রিকেট দলকে।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামা স্কটল্যান্ড বাংলাদেশের বোলারদের দাপুটে বোলিংয়ে ১৮.৫ ওভারে ৪৭ রানে গুটিয়ে যায়। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন স্কলেস। জ্যাক ১১ রান করতে সক্ষম হন। এই দুইজন ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

    বাংলাদেশ নারী ক্রিকেট দলের ফাহিমা খাতুন মাত্র ১ রান খরচায় নেন ৩ উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ৩-২-১-৩। এছাড়া রুমানা আহমেদ ৮ রান খরচায় দুটি এবং লিলি রানী বিশ্বাস ১০ রান খরচায় নেন ২ উইকেট।

    জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ নারী ক্রিকেট দল ৬০ বল বাকি থাকতেই ১ উইকেটে ৫১ রান স্কোরবোর্ডে জমা করে। ফলে ৯ উইকেটের সহজ জয় পায় সালমা-রুমানারা।

    ৪৮ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার শামীমা সুলতানা কোনো রান না করেই বিদায় নেন। ০ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে আয়শা রহমান ও শারমিন সুলতানা আর কোনো উইকেটের পতন হতে দেননি। এই জুটি ৫১ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। আয়শা রহমান ২৩ এবং শারমিন সুলতানা ১৮ রানে অপরাজিত থাকেন।

    এদিন অন্যান্য প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাত ২৯ রানে উগান্ডাকে, আয়ারল্যান্ড ৮ উইকেটে পাপুয়া নিউগিনিকে এবং থাইল্যান্ড ৪৬ রানে নেপালকে পরাজিত করেছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা