প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ৮ উইকেটের সহজ জয় – BD Sports 24
  • প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ৮ উইকেটের সহজ জয়

    October 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাভার (ঢাকা), ১৯ অক্টোবর: বাংলাদেশ সফরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে জিম্বাবুয়ে। তার আগে আজ সাভারের বিকেএসপি ৪ নং মাঠে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে মুখোমুখি হয় বিসিবি একাদশের।

    সেই প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক মাসাকাদজার শতরান সত্ত্বেও ৪৫.২ ওভারে ১৭৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। অধিনায়ক মাসাকাদজা একাই করেন ১০২ রান। ১৩৮ বলে ১৪টি বাউন্ডারি ও ১টি ছক্কার সাহায্যে ওই রান করেন মাসাকাদজা।

    এছাড়া চিগুম্বুরার ব্যাট থেকে আসে ৪৭ রান। বাংলাদেশের তরুণ পেসার এবাদত ১৯ রান খরচায় একাই নেন ৫ উইকেট। এছাড়া সাইফুদ্দিন নেন ৩ উইকেট।

    ১৭৯ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিসিবি একাদশের অধিনায়ক সৌম্য সরকারের হার না মানা ১০২ রানের ওপর ভর করে ৩৯ ওভারে ২ উইকেটে ১৮১ রান স্কোরবোর্ডে জমা করে বিসিবি একাদশ। ফলে ৮ উইকেটে জিতে যায় তারা।

    সৌম্য সরকারের ১১৪ বলের ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কার মার ছিল। এছাড়া মোসাদ্দেক হোসেন ৩৩ রান করে অবসরে যান। ফজলে মাহমুদ ১৩ এবং মিজানুর রহমান ৮ রান করে আউট হন। আরিফুল হক ৯ রানে অপরাজিত থাকেন।

    আগামী ২১ অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। দিবা-রাত্রির এই ম্যাচটি শুরু হবে বেলা ২.৩০টায়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা