প্রিমিয়ার ডিভিশন কাবাডির সুপার লিগ আজ শুরু – BD Sports 24
  • প্রিমিয়ার ডিভিশন কাবাডির সুপার লিগ আজ শুরু

    October 7th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ অক্টোবর: আজ থেকে ৮টি দল নিয়ে শুরু হচ্ছে প্রিমিয়ার ডিভিশন কাবাডির সুপার লিগ। আর এই সুপার লিগের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।

     

    গতকাল রোববার বিকেলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে ওয়ালটন গ্রুপকে সুপার লিগের পৃষ্ঠপোষক হিসেবে ঘোষণা করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির আহব্বায়ক গাজী মো. মোজাম্মেল হক, বিপিএম (সেবা), অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট), বাংলাদেশ পুলিশ। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফেডারেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন পাটোয়ারীসহ অন্যান্যরা।

     

    সংবাদ সম্মেলনে জানানো হয় ১৫টি দল নিয়ে গেল মাসে শুরু হয়েছিল ১৬তম প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগ-২০১৯। সেখান থেকে শীর্ষে থাকা ৮টি দল উঠেছে সুপার লিগে। দলগুলো হল- বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ জেল, আজাদ স্পোর্টিং ক্লাব ও ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব।

     

    দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে আজ সোমবার থেকে শুরু হবে সুপার লিগ। সুপার লিগে মোট ২৮টি ম্যাচ হবে। ৭ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে সুপার লিগের ম্যাচগুলো। প্রথম খেলায় বিকেল ৪.০০টা মুখোমুখি হবে বাংলাদেশ সেনাবাহিনী-বাংলাদেশ বিমানবাহিনী। দ্বিতীয় খেলায় বিকেল ৫.০০টায় বাংলাদেশ নৌবাহিনী-বিজিবি, তৃতীয় খেলায় সন্ধ্যা ৬.০০টায় বাংলাদেশ পুলিশ-বাংলাদেশ জেল এবং চতুর্থ খেলায় সন্ধ্যা ৭.০০টায় মুখোমুখি হবে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব-আজাদ স্পোর্টিং ক্লাব।

     

    পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দলটি চ্যাম্পিয়ন হবে। তবে এই লিগে জাতীয় দলের কোনো খেলোয়াড় অংশ নেয়নি। তারা আসন্ন সাফ গেমসে সামনে রেখে নিজেদের প্রস্তুত করছে।

     

    টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের সকল খেলোয়াড়দের ট্রফি ও মেডেলের পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

     

    সংবাদ সম্মেলনে গাজী মো. মোজাম্মেল হক বলেন, ‘আগে লিগ হত স্বল্প সময়ে। এখন আমরা লিগগুলো লিগের মতো করে আয়োজন করি। লম্বা সময় নিয়ে করে থাকি। যাতে খেলোয়াড়রা খেলার মধ্যে থাকতে পারে। কারণ, খেলার মধ্যে থাকলে খেলোয়াড়দের ফিটনেস ভালো থাকে। ফিটনেস খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। সেটা কাবাডি বলি আর যেকোনো খেলাই বলি। সামনে আমরা চেষ্টা করব একটা লিগের পাশাপাশি প্যারালালি অন্য একটি টুর্নামেন্ট চালাতে। যাতে করে খেলোয়াড়রা সপ্তাহে অন্তত দুটি করে ম্যাচ খেলার সুযোগ পায়। আমি চাইব ওয়ালটন গ্রুপের মতো অন্যান্য যে করপোরেট ও আর্থিক প্রতিষ্ঠান আছে, তারাও যেন কাবাডির পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসে।’

     

    ‘এই লিগে কোনো জাতীয় দলের খেলোয়াড় অংশ নেয়নি। তাদের আমরা সাফ গেমসের জন্য প্রস্তুত করছি। সাফের আগে ভারতে তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করব। যেহেতু তাদের ছাড়াই এই লিগ আয়োজিত হয়েছে, এটার মাধ্যমে প্রমাণিত হয় যে কাবাডির পাইপলাইন সমৃদ্ধ হচ্ছে।’

     

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ‘কাবাডি ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। সেই ২০০৮ সাল থেকে আমরা কাবাডির বিভিন্ন টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত আছি। মাঝে দুই বছর আমরা ছিলাম না। আবার যুক্ত হয়েছি। ইনশাল্লাহ আমরা দেশীয় ব্র্যান্ড ওয়ালটন, আমাদের জাতীয় খেলা কাবাডিকে এগিয়ে নিতে সব সময় কাজ করব। আমরা এই লিগের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটনের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করব।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা