প্রোটিয়া টেস্ট দল ঘোষণা: নতুন মুখ জুবায়ের – BD Sports 24
  • প্রোটিয়া টেস্ট দল ঘোষণা: নতুন মুখ জুবায়ের

    December 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ৭ ডিসেম্বর: ভারতে দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের সফরে দারুণ পারফর্ম করায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে জায়গা পেলেন জুবায়ের হামজা। বক্সিং ডে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে যেতে পারে এই ব্যাটসম্যানের।
    আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হবে তিন ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথমটি। সিরিজটির জন্য বৃহস্পতিবার ১৩ সদস্যের টেস্ট দল ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

    ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নির্বাচক কমিটির কর্মকর্তা লিন্দা জোন্দি জানান, ভারতের মতো কঠিন কন্ডিশনে ‘এ’ দলের হয়ে চারদিনের সিরিজে ৫০ এরও বেশি গড়ে রান করেছেন জুবায়ের হামজা।

    তাছাড়া গত মৌসুমের চার দিনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসাধারণ ছিলেন ২৩ বছরের এই ক্রিকেটার। তিন সেঞ্চুরিসহ ৬৯ গড়ে ৮২৮ রান করেন তিনি।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে চোট পাওয়া লাঙ্গি এনগিদি আগামী ফেব্রুয়ারি পর্যন্ত মাঠের বাইরে। তার জায়গায় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে পেসার দুয়ান্নে অলিভিয়েরকে।

    তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হবে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা।

    দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ডিন এলগার, জুবায়ের হামজা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, দুয়ান্নে অলিভিয়ের, ডেল স্টেইন ও কাগিসো রাবাদা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা