ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার সেরেনার – BD Sports 24
  • ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার সেরেনার

    September 30th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ৩০ সেপ্টেম্বর: পায়ের চোটে (অ্যাকিলিস ইনজুরি) চলতি ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন সেরেনা উইলিয়ামস। স্বাভাবিকভাবেই কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির ছোঁয়ার অপেক্ষা আরও দীর্ঘায়িত হল তাঁর।

     

    বুধবার ফরাসি ওপেন আয়োজকদের পক্ষ থেকে সেরেনার নাম প্রত্যাহারের বিষয়টি জানানো হয়। উল্লেখ্য, বুধবারই টুর্নামেন্টে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কোর্টে নামার কথা ছিল সেরেনার।

     

    সোমবার প্রথম রাউন্ডের ম্যাচে স্বদেশী ক্রিস্টি আনকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছিলেন সেরেনা। প্রথম রাউন্ডের ম্যাচেই দ্বিতীয় সেট চলাকালীন পায়ের যন্ত্রণা অনুভব করেন মার্কিন তারকা। গত ইউএস ওপেন চলাকালীনও অ্যাকিলিস ইনজুরির শিকার হয়েছিলেন সেরেনা।

     

    বুধবার সেভতানা পিরোঙ্কোভার বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল সেরেনার। তার আগেই টুর্নামেন্ট থেকে নাম সরিয়ে নিলেন তিনি। এমনকি ২০২০ তাঁর পক্ষে আর কোনও টুর্নামেন্টে অংশগ্রহণ করার বিষয়টিও অনিশ্চিত বলে দাবি করেছে তিনি।

     

    সেরেনা জানিয়েছেন, ‘আমাকে চার থেকে ছয় সপ্তাহ চুপচাপ বসে থেকেই কাটাতে হবে বলে মনে করা হচ্ছে। আমার হাঁটতেও ভীষণ কষ্ট হচ্ছে স্বাভাবিকভাবেই আমাকে এর নিষ্কৃতি পাওয়ার চেষ্টা করতেই হবে। অ্যাকিলিস এমন একটা ইনজুরি যার সঙ্গে কোনোরকম সমঝোতা করা যায় না। আমার মনে হয় অন্যতম খারাপ একটা ইনজুরি এটা। আমি আপাতত সুস্থ হয়ে উঠতে চাই।’

     

    তিনবারের ফরাসি ওপেন জয়ী সেরেনা আরও বলেন, ‘আমি জানি না চলতি বছর আর টুর্নামেন্ট খেলতে পারব কীনা। এই চোটের যন্ত্রণা তীব্র নয় বরং খুবই বিরক্তিকর। আমি সত্যিই খারাপ সময়ের মধ্যে দিয়ে চলছি।’

     

    উল্লেখ্য, চলতি মাসেই ইউএস ওপেনে মার্গারেট কোর্টের সর্বকালীন নজির ছোঁয়ার সুযোগ ছিল ২৩টি মেজরের মালকিনের সামনে। কিন্তু আর্থার অ্যাশ স্টেডিয়ামে ফ্লাশিং মেডোর সেমিফাইনালে বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে পরাজিত হতে হয় তাঁকে। প্রথম সেট জিতলেও পরের দু’টি সেট জিতে সেরেনাকে হারিয়ে ফাইনালে পৌঁছে যান আজারেঙ্কা।

     

    ফরাসি ওপেনের আগে লকডাউন পরবর্তীতে অংশ নেওয়া তিনটি টুর্নামেন্টের মধ্যে টপ সিড ওপেনে তৃতীয় রাউন্ড, সিনসিনাটি ওপেনে প্রি-কোয়ার্টার এবং ইউএস ওপেনে সেমিফাইনাল অবধি দৌড় ছিল সেরেনার। চলতি ফরাসি ওপেন চোটের কারণে সম্পূর্ণই করতে পারলেন না মার্কিন এই প্রমিলা টেনিস তারকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...